আজকাল ওয়েবডেস্ক:‌ এবার বিদেশের মাটিতে বিকৃত হল গান্ধী মূর্তি। সান ফ্রান্সিসকোর বে ব্রিজের কাছে কৃষিবাজারে স্থাপিত মহাত্মা গান্ধীর ব্রোঞ্জের মূর্তির চোখে লাল আলো লাগিয়ে দিয়েছে এক দুষ্কৃতীকারী। বাজারে আসা মানুষজন মূর্তিটি দেখে প্রথমে অবাক হয়ে যান। পরে সেই ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন অনেকে। কে ওই কাজ করেছে তা জানা না গেলেও ভিকিওয়ানটাইম নামে এক ব্যক্তি রেডিট অনলাইনে সেই ছবি আপলোড করতেই তা ভাইরাল হয়। ছবিতে দেখা যাচ্ছে এক ব্যক্তি প্রকাশ্য দিবালোকে মূর্তির গা বেয়ে উঠে চোখে এলইডি বাল্ব  লাগাচ্ছেন। সান ফ্রান্সিসকো শহরের মূর্তি এবং ভাস্কর্য রক্ষণাবেক্ষণের দায়িত্বপ্রাপ্ত আর্টস্‌ কমিশন বলেছে, ঘটনার তদন্ত হচ্ছে।

ছবি দেখে দুষ্কৃতীকে শনাক্তকরণের চেষ্টা চলছে। তবে দিনের বেলা এই ঘটনা ঘটলেও কেন কোনও পুলিস বাল নিরাপত্তাকর্মীর চোখে তা পড়ল না সেনিয়ে প্রশ্ন উঠেছে। সোশ্যাল মিডিয়ায় ভাইআল ছবি দেখে বেশিরভাগ নেটিজেনই ঘটনার তীব্র সমালোচনা করলেও কয়েকজন গান্ধীজির এই নতুন অবতারের প্রশংসা করেছে। 
বে ব্রিজের দিকে মুখ করা ওই মূর্তিটি ১৯৮৮ সালে গান্ধী মেমোরিয়াল আন্তর্জাতিক সংগঠন উপহার হিসেবে দিয়েছিল সান ফ্রান্সিসকো–কে। এর আগেও বেশ কয়েকবার মূর্তিটি ভাঙচুর করেছিল দুষ্কৃতীরা। বহুবার গান্ধীজির চোখের চশমা চুরি গিয়েছিল। কিন্তু এবার গান্ধীমূর্তির চোখে লাল আলো দেখে সাধারণ মানুষের সঙ্গে কমিশনও হতভম্ব। তবে লাল আলো ছাড়া মূর্তিতে ভাঙচুর করা হয়নি।         ‌

জনপ্রিয়

Back To Top