আজকাল ওয়েবডেস্ক:‌ প্লেয়ার আননোন ব্যাটেল গ্রাউন্ডস (‌পাবজি)‌ প্রশাসনের নির্দেশ মেনে গোটা বাংলাদেশ জুড়ে নিষিদ্ধ করে দেওয়া হয়েছে। অভিভাবকদের অভিযোগের ভিত্তিতে প্রশাসনের নির্দেশেই বন্ধ করে দেওয়া হয় পাবজি’‌র সার্ভার। তবে এই পরিস্থিতি বদলেও গেল দ্রুত। ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ হচ্ছে এমনটা মনে করেই তুলে দেওয়া হল নিষেধাজ্ঞা। যা নিয়ে এখন জোর চর্চা শুরু হয়েছে। 
জানা গিয়েছে, ভার্চুয়াল লাইফে পাবজি–তে বন্দুক নিয়ে মানুষ মারার খেলায় মেতে উঠছে যুব প্রজন্ম। এমনই অভিযোগ পাবজি খেলা কিশোর–কিশোরীদের অভিভাবকদের। বাংলাদেশ পুলিশ সূত্রে খবর, দেশের বিভিন্ন থানায় এই খেলার বিরুদ্ধে লিখিত অভিযোগ জমা দিয়েছিলেন কিশোর–কিশোরীদের অভিভাবকরা। অভিযোগ, মাঠে খেলাধুলা, স্কুল বাদ দিয়ে পাবজি খেলায় মেতে উঠছে যুবসমাজ। ফলে ব্যাহত হচ্ছে পড়াশোনা। সেই অভিযোগের ভিত্তিতেই গত সপ্তাহে বাংলাদেশে ডাক ও টেলিকমিউনিকেশন মন্ত্রকের কাছে পাবজি বন্ধ করার আর্জি জানায় বাংলাদেশ পুলিশ। সেই আর্জি মেনে নিয়ে পাবজি নিষিদ্ধ ঘোষণা করেন বাংলাদেশের ডাক ও টেলিকমিউনিকেশন মন্ত্রী মুস্তাফা জব্বর। 
তবে এই ঘোষণার কয়েকদিন পর নতুন করে ফের ডাক ও টেলিকমিউনিকেশন মন্ত্রী ঘোষণা করেন, পাবজি প্রেমীদের জন্য সুখবর। ফিরিয়ে দেওয়া হল পাবজি। সরকার কারও ব্যক্তি–স্বাধীনতায় হাত দিতে চায় না। সেই কারণেই ভাবনা চিন্তার পর প্রত্যাহার করা হল নিষেধাজ্ঞা। 

জনপ্রিয়

Back To Top