আজকাল ওয়েবডেস্ক:‌ উৎসবের মধ্যে নানা নাশকতামূলক কাজ করতে গিয়ে তারা ব্যর্থ হয়েছে। কিন্তু প্রচেষ্টা চালিয়ে গিয়েছে। এখনও উৎসবের বেশ কিছুটা বাকি। তাই এই সুযোগে নতুন ছক কষেছে পাকিস্তান। তিন বছর অতিক্রান্ত হয়েছে নোট বাতিলের। ফলে জাল টাকা ধরা পড়ে যাচ্ছে ভারতে ঢুকলেই। এইবার ভারতে জাল টাকা ঢোকাবার জন্যই বড় ধরণের ছক কষেছে পাকিস্তান বলে খবর। 
কেমন ধরণের ছক সেটা?‌ জানা গিয়েছে, ভারতের অর্থনীতিতে আঘাত হানতেই উচ্চমানের জাল নোট তৈরি করা হচ্ছে। সেই জাল নোট তুলে দেওয়া হবে বিভিন্ন জঙ্গি সংগঠনের হাতে। সেই তালিকায় জৈশ–ই–মহম্মদ ও লস্কর– ই–তৈবার নাম রয়েছে। তারা এই জাল নোট সীমান্তের এপারে পাচার করবে। এমনকী পাকিস্তান জাল নোট পাচার করার জন্য নেপাল–বাংলাদেশ সীমান্ত ব্যবহার করবে বলেও ছক কষেছে। 
এই ছককে বাস্তবায়িত করতে পাক গুপ্তচর সংস্থা আইএসআই নেপথ্যে কাজ করবে বলেও গোয়েন্দা সূত্রে খবর। উল্লেখ্য, ২০১৯ সালের মে মাসে ডি–কোম্পানির সঙ্গে যুক্ত ইউনুস আনসারি–সহ তিনজন পাকিস্তানের নাগরিককে কাঠমান্ডু বিমানবন্দর থেকে জালনোট সমেত গ্রেপ্তার করা হয়েছিল। ফলে আবার সেই রাস্তাই খুব সন্তর্পণে ব্যবহার করা হবে বলে মনে করা হচ্ছে। 

জনপ্রিয়

Back To Top