আজকাল ওয়েবডেস্ক:‌ চাপে পড়লে সবাই বাপ বলে। এমনই প্রবাদ নজির হয়ে রয়েছে গোটা দুনিয়ায়। যার থেকে বাদ নয় ওয়াঘা সীমান্তের ওপারের প্রতিবেশী দেশ পাকিস্তানও। তাই শুক্রবার পাকিস্তান আর্জি জানিয়েছে ভারতের কাছে, সীমান্তের দু’‌পারে যে নিরাপত্তা বাহিনীর টেনশন আছে তা কমিয়ে আনতে। রীতিমত অনুরোধের সুরে তারা এবার এই কথা জানিয়েছে নয়াদিল্লিকে। ফলে বোঝা যাচ্ছে ভারতের কঠিন পদক্ষেপে বিপাকে পড়েছে ইসলামাবাদ। তাই সুর নরম করে কূটনৈতিকস্তরে এই বার্তা পাঠিয়েছে তারা। 
উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফ কনভয়ে হামলা চালিয়ে ৪৯ জন জওয়ানকে খুন করেছিল পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি সংগঠন জৈশ–ই–মহম্মদ। তারপর থেকে ভারত এক ইঞ্চি জমি ছাড়ছে না পাকিস্তানকে। প্রত্যাঘাতের পাশাপাশি সবরকমভাবে চাপে রেখেছে তাদের। সেই চাপের কাছে নতিস্বীকার করেই এই সুর নরম বলে মনে করা হচ্ছে। 
অন্যদিকে ভারত তার সিদ্ধান্তে যে অটল রয়েছে তা ফের জানিয়ে দেওয়া হয়েছে পাকিস্তানকে। ভারতের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে ইসলামাবাদকে যে, পাকিস্তানের মাটিতে যতক্ষণ না সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হচ্ছে, ততক্ষণ ভারতের এই নিরাপত্তা বাহিনী এবং সেনাবাহিনীর কড়া অ্যাকশন চলবে। আগে কড়া পদক্ষেপ করতে হবে সন্ত্রাসবাদ ও সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে। 

জনপ্রিয়

Back To Top