আজকাল ওয়েবডেস্ক:‌ নেপালে বেড়াতে গিয়ে মারা গেলেন আট ভারতীয় পর্যটক। তারমধ্যে চারজন শিশুও আছে। মৃতরা সবাই কেরলের বাসিন্দা। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে নেপালের মাকওয়ানপুর জেলার দামন এলাকার একটি রিসর্টে। প্রাথমিকভাবে শ্বাসরুদ্ধ হয়ে তাঁদের মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে। তদন্ত চলছে।
স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, কেরল থেকে মোট ১৫ জন পর্যটক নেপালের মাকওয়ানপুর জেলার দামনের থাহা এলাকার এভারেস্ট প্যানোরমা রিসর্টে দুটি ঘর ভাড়া নিয়েছিল। মঙ্গলবার সকালে একটি ঘরের লোকেরা ঘুম থেকে উঠে পড়লেও অন্য ঘরের পর্যটকরা দরজা খুলছিলেন না। বেশ কিছুক্ষণ দেখার পর ডু্প্লিকেট চাবি দিয়ে দরজা খোলা হয়। এরপরই দেখা যায় ঘরের মধ্যে অচৈতন্য অবস্থায় পড়ে রয়েছে আটজন। সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেয় হোটেল কর্তৃপক্ষ।
পুলিশ তাঁদের নিয়ে স্থানীয় হাসপাতালে গেলে কর্তব্যরত চিকিৎসকরা আটজনকেই মৃত বলে ঘোষণা করেন। মৃতদের নাম প্রবীণ কুমার নায়ার (৩৯), শারণ্য (৩৪), রঞ্জিত কুমার টিবি (৩৯), ইন্দু রঞ্জিত (৩৪), শ্রীভদ্রা (৯), অভিনব ভদ্রা (৯), অভি নায়ার (৭) ও বৈষ্ণব রঞ্জিত (২)।
প্রাথমিকভাবে জানা গিয়েছে, ওই পর্যটকরা তাঁদের হোটেল রুমের মধ্যে গ্যাস হিটার জ্বালিয়াছিলেন। এর ফলে শ্বাসরুদ্ধ হয়ে মারা যান সবাই। তবে গোটা বিষয়ে তদন্ত চলছে। ‌‌

জনপ্রিয়

Back To Top