আজকাল ওয়েবডেস্ক:‌ ইচ্ছা শক্তিই আসল শক্তি। আর তা দিয়ে করা যায় অসম্ভবকে সম্ভব। তা সে যতই ক্ষুদ্র হোক না কেন!‌ এমনই এক ঘটনার সাক্ষী থাকল গোটা দুনিয়া। কী ঘটেছে?‌ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, একটা ছোট পাখি একটি গতিময় ট্র‌্যাক্টরের পথ রুখে দাঁড়িয়েছে। কারণ ওই ক্ষেতে পাখিটির বেশ কয়েকটা ডিম রয়েছে। ট্র‌্যাক্টর যদি এগোয় তাহলে ডিমগুলি ভেঙে যাবে। তাহলে পাখির পরবর্তী প্রজন্ম নষ্ট হয়ে যাবে। মা হয়ে তো সন্তানদের এভাবে ক্ষতি হতে দেওয়া যায় না। 
এখন প্রশ্ন উঠছে কীভাবে ট্র‌্যাক্টরকে আটকে দিল একটি ছোট্ট পাখি?‌ ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, একটি ক্ষেতে ট্র‌্যাক্টর বেশ গতিতে এগিয়ে চলেছে। আর উলটোদিক থেকে গুটি গুটি পায়ে হেঁটে ট্র‌্যাক্টরের সামনে আসছে একটি পাখি। তারপর একটু কাছাকাছি আসতেই খয়রি রঙের পাখিটি নিজের পাখা মেলে ধরে ট্র‌্যাক্টরের সামনে। এটা দেখে ট্র‌্যাক্টরের চালক তা থামিয়ে দেয়। নজর করে যে কিছুটা দূরেই রয়েছে পাখির ডিম। যা ভেঙে যেতে পারে ট্র‌্যাক্টর এগোলে। তখন থেমে যায় ট্র‌্যাক্টর। 
তারপর চালক পাখিটিকে জল খেতে দেয়। আসলে তখন খুব গরম ছিল। মাথার চাঁদি ফেটে যাওয়ার মতো রোদ্দুর তেষ্টা বয়ে আনে বইকি। ঘটনাটি ঘটেছে চীনের উলানকাব শহরে। হৃদয় স্পর্শ করার মতো এই ভিডিও ৩০ হাজার মানুষ দেখেছে টুইটারে। গোটা সোশ্যাল মিডিয়ায় এটা এখন ট্রেন্ডিং খবর। পাখির ইচ্ছাশক্তি একটা ট্র‌্যাক্টরের পথ আটকে দিল!‌ অবাক গোটা দুনিয়া। 

জনপ্রিয়

Back To Top