আজকাল ওয়েবডেস্ক:‌ আর একটা দরজা বন্ধ হয়ে গেল জাকির নায়েকের। বিতর্কিত ইসলাম প্রচারক জাকির নায়েকের মালয়েশিয়ার আরও একটি প্রদেশে নিষিদ্ধ হল তাঁর বক্তৃতা এবং সভা। সেদেশের মোট ৭ প্রদেশে ধর্মীয় বক্তব্য রাখতে পারবেন না জাকির বলে খবর।
মালয়েশিয়ার দৈনিকের প্রতিবেদন সূত্রে খবর, মালেকা রাজ্যে নিষিদ্ধ করে দেওয়া হয়েছে জাকিরের ভাষণ–সভা। রাজ্যের মুখ্যমন্ত্রী অ্যাডলি জাহারি জানান, ‘এমন কোনও জিনিস চলতে দেওয়া যায় না যা রাজ্যের সম্প্রীতি নষ্ট করে। তাই আমরা জাকির নায়েকের বক্তৃতার অনুমতি দিতে পারি না। তিনি কোনও সভাও করতে পারবেন না।’ মালেকা ছাড়াও জেহার, সেনাগর, পেনাং, কেদা, পেরিল এবং সারাওয়াকে জাকির নায়েকের বক্তৃতা নিষিদ্ধ করা হয়েছে বলে খবর। এমনকী গত সপ্তাহে তাঁর স্থায়ী বাসিন্দার অধিকার কেড়ে নেওয়া হয়েছিল।
এক অনুষ্ঠানে তিনি মন্তব্য করেন, ‘মালয়েশিয়ার হিন্দুরা প্রধানমন্ত্রী মাথাথির মহম্মদের থেকে নরেন্দ্র মোদির প্রতি বেশি অনুগত। মালয়েশিয়ার সংখ্যালঘু হিন্দুরা ভারতের সংখ্যালঘু মুলসিমদের থেকে অনেক নিরাপদে রয়েছেন।’
জাকির নায়েকের ওই মন্তব্যের পরই দেশজুড়ে তাঁর বিরুদ্ধে সরব হন একাধিক মন্ত্রী এবং সংগঠন। তাঁকে দেশের বাইরে পাঠিয়ে দেওয়ারও দাবি ওঠে। তাঁর বিরুদ্ধে তদন্ত নেমেছে গোয়েন্দা সংস্থাগুলি।

জনপ্রিয়

Back To Top