আজকাল ওয়েবডেস্ক:‌ আগামী ৩ নভেম্বর প্রতিপক্ষ জো বিডেনের কাছে তিনি যদি পরাজিত হন তাহলে হয়তো আমেরিকা ছাড়বেন। জর্জিয়ার ম্যাকন এলাকায় একটি নির্বাচনী জনসভায় অংশ নিয়ে এই কথাই জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর তারপরই এটা তাঁর প্রতিশ্রুতি কিনা জানতে চেয়ে টুইট করেছেন ট্রাম্প বিরোধীরা। 
আগামী ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। তার আগে বিভিন্ন সমীক্ষায় উঠে আসছে যে এবারের নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বিডেনেরই পাল্লা ভারী। ট্রাম্পের থেকে অনেক বেশি জনসমর্থন রয়েছে তাঁর। এই বিষয়টি চোখে পড়েছে ডোনাল্ড ট্রাম্পেরও। আর তাই শুক্রবারের সভা থেকে কিছুটা রসিকতা করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘যদি বিডেন জেতেন তাহলে হয়তো আমি দেশ ছাড়ব। এটা আমি মজা করে বলছি না। কারণ প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে এত বাজে প্রার্থীর বিরুদ্ধে আর কাউকে লড়তে হয়নি। এই বিষয়টা আমার উপর খুব চাপ তৈরি করেছে। আপনারা ভাবতে পারছেন এরপর আমি হেরে গেলে কী হবে? আমার পুরো জীবন আমি কীভাবে ভাল থাকব? আমি জানি না কী করব। হয়তো দেশই ছেড়ে দেব।’
ট্রাম্পের এই মন্তব্যের পরেই আমেরিকার বর্তমানে প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বিডেন টুইট করেন, ‘আমি জো বিডেন এই মেসেজকে অনুমোদন দিচ্ছি।’ ট্রাম্প বিরোধী রিপাবলিকান গোষ্ঠী ‘দ্য লিঙ্কন প্রজেক্ট’ মার্কিন প্রেসিডেন্টের বক্তব্যের ভিডিও পোস্ট করে ক্যাপশনে লেখে, ‘প্রতিশ্রুতি?’। 
প্রসঙ্গত উল্লেখ্য, গতকালই প্রথম তাঁর পরাজয়ের সম্ভাবনা নিয়ে মুখ খোলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বলেন, যদি আমি নির্বাচনে পরাজিত হই তাহলে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করব। তবে নির্বাচন যেন সুষ্ঠুভাবে হয় তা নিশ্চিত করতে হবে। সঠিক পদ্ধতিতে ভোট গণনা করতে হবে।

জনপ্রিয়

Back To Top