আজকাল ওয়েবডেস্ক: আগামী নভেম্বরে আমেরিকায় হতে চলা প্রেসিডেনশিয়াল নির্বাচনে ডেমোক্র‌্যাটিক পার্টির প্রার্থী হবেন জো বাইডেন। স্থানীয় সময় শুক্রবার এই সিদ্ধান্ত হয়েছে। তাঁর নাম ঘোষিত হওয়ার পর বিবৃতি দিয়ে বাইডেন বলেছেন, ‘‌এতো দিন পর্যন্ত ডেমোক্র‌্যাটিক পার্টি যে তাবড় নেতাদের প্রতিনিধি হিসেবে দাঁড় করিয়েছিল, সেখানে নিজেকে দেখতে পেয়ে সম্মানিত—আর আমি গর্বের সঙ্গে বলছি এই নির্বাচনে আমরা একক দল হিসেবেই লড়ব।’‌ কোভিড–১৯–এর সংক্রমণ এবং বর্ণবিদ্বেষী বিক্ষোভে জ্বলতে থাকা আমেরিকায় এবার থেকে আগামী তিন নভেম্বর নির্বাচনের দিন পর্যন্ত প্রত্যেক নাগরিকের আস্থা অর্জনের চেষ্টা চালিয়ে যাবেন বলে বিবৃতিতে বলেছেন বাইডেন।
এপ্রিলে বাইডেনের অন্যতম প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্স তাঁর প্রচার স্থগিত করে দেওয়ার পরই ডেমোক্র‌্যাটদের প্রার্থী হিসেবে মনোনীত হয়ে গিয়েছিলেন বাইডেন। কিন্তু তাঁর নাম প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে স্থির করতে দলের ১৯৯১জন প্রতিনিধিদের সিদ্ধান্তের মোহরের প্রয়োজন ছিল। অথচ করোনাভাইরাস মহামারীর জন্য সেই কাজ পিছিয়ে যায়। অবশেষে গত মঙ্গলবার প্রতিনিধিদের প্রাথমিক সমর্থন পেয়ে যান বাইডেন।
কোভিড–১৯–এ এক লক্ষের উপর মার্কিনীর মৃত্যু এবং কৃষ্ণাঙ্গ ব্যক্তি জর্জ ফ্লয়েডের হত্যার প্রতিবাদে উত্তাল আমেরিকায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জনপ্রিয়তা এখন টালমাটাল দশায়। এই অবস্থায় মানুষের কতটা কাছে পৌঁছতে পারলেন বাইডেন তা জানতে অপেক্ষা করতে হবে নভেম্বর পর্যন্ত।
ছবি:‌ এএনআই

জনপ্রিয়

Back To Top