আজকাল ওয়েবডেস্ক:‌ বেড়েই চলেছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ১৭ আগস্ট পর্যন্ত বাংলাদেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গি নিয়ে ভর্তি হয়েছেন ৫১ হাজার ৪৭৬ জন। সরকারিভাবে ৪০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। যদিও বেসরকারি হিসাবটা প্রায় ১৩৫ জন। আর তাতেই কপালে ভাঁজ পড়েছে শেখ হাসিনা প্রশাসনের। কারণ শুক্রবার বাংলাদেশের ডিরেক্টরেট জেনারেল অফ হেলথ সার্ভিস জানিয়েছে, নতুন করে ১ হাজার ৭১৯ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছে। 
সরকারি হিসাব অনুযায়ী, বিগত ১৯ বছরে দেশে মোট যত মানুষ ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন, ২০১৯ সালের ১৭ আগস্টের মধ্যেই সেই সংখ্যা ছাড়িয়ে গিয়েছে। ১৯ বছরে বাংলাদেশে মোট ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ছিল ৫০ হাজার ১৭৬। দেশের বাইরে থেকে আগস্ট মাসেই ১ কোটি ৬১ লক্ষ ডেঙ্গু শনাক্তকরণের কিট আনানোর ব্যবস্থা করা হয়েছে।
বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, শনিবার বাংলাদেশে নতুন করে ১ হাজার ৭১৯ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ভারত, চীন এবং সিঙ্গাপুরের মতো প্রতিবেশী রাষ্ট্রগুলি থেকে ডেঙ্গি প্রতিরোধের নানা  নতুন কর্মসূচি জেনে বাস্তবায়নের চেষ্টা করছে বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রক। 

জনপ্রিয়

Back To Top