আজকাল ওয়েবডেস্ক: ব্রাজিল থেকে আমদানি করা জমানো মুরগির মাংসের কিছু নমুনায় করোনা পজিটিভ ধরা পড়েছে। এমনটাই দাবি করেছে চীনের শেনঝেন শহরের স্থানীয় প্রশাসন। সেকারণে শহরের গ্রাহকরা যে কোনও জমানো খাবারের উপর সতর্কতা জারি করতে আবেদন করেছে সরকার। বিবৃতি দিয়ে একথা জানিয়েছে শেনঝেন প্রশাসন। স্থানীয় প্রশাসনের দাবি, জমানো ওই মাংসগুলির পাখনার উপরের অংশের নমুনায় মিলেছে করোনাভাইরাস। ব্রাজিলের সান্টা ক্যাটারিনার অরোরা অ্যালিমেন্টস কোম্পানি থেকে রপ্তানি করা হয়েছিল মুরগির মাংসগুলি।
এর আগে জমানো সামুদ্রিক খাবারে করোনাভাইরাসের প্রমাণ মিলেছিল চীনে। তবে শেনঝেন প্রশাসন বিবৃতিতে আরও দাবি করেছে, ওই মাংসের সংস্পর্শে আসা সবারই করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। কিন্তু জমানো খাবার বা সামুদ্রিক খাবার সম্পর্কে গ্রাহকরা যেন আরও সতর্ক হন সেই পরামর্শও দেওয়া হয়েছে বিবৃতিতে।
গত মঙ্গলবারও শাংডং প্রদেশের ইয়ানটাই শহরে আমদানি করা জমানো সামুদ্রিক খাবারের তিনটি প্যাকেজে কোভিড–১৯ পজিটিভ ধরা পড়েছিল। বুধবার আনহুই প্রদেশের উহু শহরের একটি রেস্তোরাঁয় দক্ষিণ আমেরিকার ইকুয়েডর থেকে রপ্তানি করা জমানো কুচো চিংড়ির প্যাকেটেও করোনা পজিটিভ ধরা পড়েছিল।

জনপ্রিয়

Back To Top