আজকাল ওয়েবডেস্ক:‌ একদিনে সর্বাধিক মৃত্যুর নতুন নজির গড়ল ব্রাজিল। কোভিডে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার মারা গেছেন ৪,১৯৫ জন! যা ব্রাজিলে সর্বোচ্চ। গোটা বিশ্বে করোনায় দৈনিক মৃত্যুতে তৃতীয় সর্বোচ্চ। হু হু করে বাড়ছে সংক্রমণ। দেশের এই অবস্থায় কার্যতই ‘ভিলেন’ প্রেসিডেন্ট জাইর বলসোনারো। এমন পরিস্থিতিতেও তিনি করোনা বিধি নিয়ে মাথা ঘামাতে রাজি নন। উড়িয়ে দিচ্ছেন লকডাউনের সম্ভাবনাও। তাঁর এই আচরণের জন্য রিও ডি জেনেইরোতে ছেয়ে গিয়েছে ব্যানার, যাতে লেখা ‘বলসোনারো আপনার সরকার গণহত্যাকারী।’‌ 
যদিও সমালোচনাকে পাত্তা দিচ্ছেন না বলসোনারো। তিনি সাফ জানাচ্ছেন, লকডাউনের প্রশ্নই নেই। তাঁর মতে, লকডাউনের ফলে দেশের অর্থনীতি মুখ থুবড়ে পড়বে। সেটা করোনা ভাইরাসের থেকেও ভয়ঙ্কর। 
এর আগেও করোনা নিয়ে তুমুল উদাসীনতা লক্ষ করা গিয়েছে ব্রাজিল প্রেসিডেন্টের মধ্যে। এমনকী, করোনা টিকা নিয়ে ব্যঙ্গ করেছিলেন তিনি। কটাক্ষ করে বলেছিলেন, টিকা নিলে কেউ কুমিরও হয়ে যেতে পারেন। এদিকে কেবল ব্রাজিল নয়, করোনার নতুন ঢেউয়ে কাবু আমেরিকা, তুরস্ক, ফ্রান্সও। টিকাকরণে এখনও পর্যন্ত এগিয়ে রয়েছে ব্রিটেন ও আমেরিকা। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা করেছেন, আগামী ১৯ এপ্রিল থেকেই দেশের সব প্রাপ্তবয়স্ক নাগরিক টিকা পাবেন। 

জনপ্রিয়

Back To Top