আজকাল ওয়েবডেস্ক: বন্দুকবাজের হামলায় কেঁপে উঠল কাবুল।‌ আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি গুরুদ্বারে বন্দুকবাজদের নির্বিচারে গুলি চালানোর ঘটনায় কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন বলে স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর। এমনিতেই গোটা বিশ্বে করোনা নিয়ে চাপে রয়েছে সবাই। তার মধ্যে এই বন্দুকবাজের হামলা বাড়তি চাপ ও আতঙ্ক বলে মনে করা হচ্ছে।
অসামরিক বিমান পরিবহণমন্ত্রী হরদীপ সিং পুরি টুইটে লিখেছেন, ‘‌কাবুলের একটি গুরুদ্বারে এই আত্মঘাতী হামলার তীব্র নিন্দা করা হচ্ছে। এই হত্যাকাণ্ড এমন এক নৃশংসতার স্মরণীয় স্মৃতি যা কিছু দেশে ধর্মীয় সংখ্যালঘুদের উপর আঘাত হানছে। তাঁদের জীবন ও ধর্মীয় স্বাধীনতাকে রক্ষা করতে হবে।’‌ সকাল ৭টা ৪৫ মিনিটে এই ঘটনা গুরুদ্বারে ঢুকে নির্বিচারে গুলি চালানো হয়।
স্থানীয় সূত্রে খবর, আফগান সেনা কাবুলের ওই গুরুদ্বারের প্রথম তলাটি কবজা করে নিয়েছে। ওই জায়গাটিই জঙ্গিরা কবজা করে রেখেছিল। ওই বিল্ডিংয়ে থাকা মানুষদের উদ্ধার করা হয়েছে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৭টা ৪৫ মিনিটে কাবুলের শোর বাজারের ওই গুরুদ্বারের অভ্যন্তরে বেশ কয়েকজন বন্দুকবাজ হামলা চালায়।
টোলো নিউজ সূত্রে জানা গিয়েছে, কমপক্ষে ১১ জন মারা গিয়েছেন এবং ১১ জন আহত হয়েছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত গুরুদ্বারটি এখনও বন্দুকবাজ মুক্ত হয়নি। গুলির লড়াই এখনও চলছে। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং এই ঘটনাকে দুর্ভাগ্যজনক বলেছেন এবং আফগানিস্তানের প্রেসিডেন্ট আসরাফ ঘানিকে দোষীদের খুঁজে বের করতে ও ভারতের লোকজনের খেয়াল রাখতে অনুরোধ করেছেন।

 

জনপ্রিয়

Back To Top