আজকাল ওয়েবডেস্ক: শুক্রবার রাতে অ্যামাজন কর্মীরা উদ্ভট এক ঘটনার মুখোমুখি হয়েছেন। প্রথমে তাদের একটি ইমেল করে বলা হয়, তাদের ফোন থেকে টিকটক অ্যাপ ডিলিট করে দিতে হবে। ইমেলটি পরে সংবাদমাধ্যমে ফাঁস করে দেওয়া হয়। পরে টুইটারে সেটি শেয়ারও করা হয়েছিল। এই ঘটনার কিছু ঘন্টা পরেই, মার্কিন যুক্তরাষ্ট্রের মিডিয়াকে অ্যামাজন জানায়, ইমেলটি ভুল করে পাঠানো হয়েছিল।
অ্যামাজন থেকে যে ইমেলটি গিয়েছিল, ‘অ্যামাজন ইমেল অ্যাক্সেস করে এমন মোবাইল ডিভাইসে টিকটক অ্যাপ্লিকেশনটি আর রাখা যাবে না সুরক্ষার কারণে। আপনার মোবাইলে অ্যামাজন ইমেল ব্যবহার করতে চাইলে ডিভাইস থেকে টিকটক অ্যাপ্লিকেশনটি অবশ্যই ১০ জুলাইয়ের মধ্যে ডিলিট করে ফেলতে হবে।’ কয়েক ঘন্টা পরে অ্যামাজন বলে, এটি একটি ত্রুটি। আমেরিকার অ্যামাজনের এক মুখপাত্র মার্কিন সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আজ সকালে আমাদের কিছু কর্মচারীর কাছে এই ইমেলটি ভুলবশত পাঠানো হয়েছিল। টিকটকের বিষয়ে আমাদের নীতিতে এখনও কোনও পরিবর্তন হয়নি।’ এদিকে মঙ্গলবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও জানিয়েছেন, ট্রাম্প মার্কিন দেশে টিকটকের ওপর নিষেধাজ্ঞার কথা ভাবছেন।
তবে, টিকটকের উপর ভারতের নিষেধাজ্ঞা আসার পরে অ্যাপের সুরক্ষা নীতিগুলির ওপর বিশেষ নজর দিচ্ছে টুইটার। এবং এরই মধ্যে জানা গিয়েছে, টিকটক চীন থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করেছে।

জনপ্রিয়

Back To Top