আজকাল ওয়েবডেস্ক:‌ বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন হতে যাচ্ছে ২৩ ডিসেম্বর। এবারের নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে। ভোটের আগে–পরে আটদিন সেনা মোতায়েন থাকবে। ভোটের আগে পাঁচদিন, ভোটগ্রহণের দিন এবং পরে দু’‌দিন সেনাবাহিনী সারা দেশে স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে। এই নির্বাচনে বাংলাদেশের প্রধান বিরোধী দল বিএনপি যোগ দিচ্ছে কি না সেটা এখনও পরিষ্কার নয়। তবে আদালতের শুনানিতে অংশ নিতে হাসপাতাল থেকে জেলে গিয়েছেন খালেদা বলে খবর। 
শুক্রবার বিএনপি জোটের রাজশাহিতে মহাসমাবেশ রয়েছে। সেখান থেকে এই বিষয়ে কিছু ঘোষণা করা হতে পারে। বিএনপি নেত্রী খালেদা জিয়া এক মাস দু’‌দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বৃহস্পতিবারই তাঁকে হাসপাতাল থেকে জেলে নিয়ে যাওয়া হয়েছে। এর মধ্যে একফাঁকে নাইকো দুর্নীতি মামলায় আদালতে হাজির করানো হয় তাঁকে। চলতি দশম সংসদের মেয়াদের শেষদিন আগামী ২৮ জানুয়ারি। ভোটে যাতে তাঁর দল অংশ নিতে পারেন তাই জেল থেকে আদালতে সওয়ালের পরিকল্পনা রয়েছে বিএনপি সুপ্রিমোর।
একাধিক দুর্নীতি মামলায় নাম আছে খালেদার। তার মধ্যে আরও একটি দুর্নীতি সম্প্রতি প্রমাণিত হয়েছে। তাতে  সাত বছরের সাজা হয়েছে তাঁর। এমনিতেই অনাথ আশ্রমের টাকা আত্মসাতের মামলায় গত কয়েক মাস ধরে জেলেই আছেন খালেদা। একাধিক মামলায় সাজা ঘোষণার বিষয়টিকে বিএনপি রাজনৈতিক প্রতিহিংসা হিসেবেই দেখছে। তবে যদি শুনানির পর জামিন পান খালেদা তাহলে ফের লড়াইয়ে তাঁকে দেখা যাবে বলে মনে করা হচ্ছে।  ‌‌

জনপ্রিয়

Back To Top