‌আজকালের প্রতিবেদন: ফল কবে প্রকাশিত হবে তা আগেই জানিয়েছিল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। শনিবার কোন ওয়েবসাইটের মাধ্যমে ছাত্রছাত্রীরা তাদের ফলাফল জানতে পারবে, তার তালিকা প্রকাশ করেছে সংসদ। 
২৭ মে, সোমবার সকাল ১০টায় প্রকাশিত হবে এ বছরের উচ্চমাধ্যমিকের ফল।  স্কুলগুলি সংসদের ক্যাম্প অফিস থেকে মার্কশিট ও অন্যান্য গুরুত্বপূর্ণ কাগজপত্র সংগ্রহ করবে সাড়ে ১০টা থেকে। ওইদিনই ছাত্রছাত্রীদের মার্কশিট দেওয়ার নির্দেশ দিয়েছে সংসদ। ছাত্রছাত্রীরা ১১টা থেকে ওয়েবসাইট, এসএমএস এবং মোবাইল অ্যাপের মাধ্যমে ফলাফল জানতে পারবে। যে ওয়েবসাইটগুলির মাধ্যমে ফলাফল জানা যাবে সেগুলি হল:‌ http://wbresults.nic.in, www.exametc.com, www.results.shiksha, www.westbengal.shiksha, www.westbengalonline.in, www.indiaresults.com, www.jagranjosh.com, www.examresults.net, www.technoindiagroup.com, www.technoindiauniversity.ac.in, http://tigpublicschool.org, https://abpananda.abplive.in, www.newsnation.in, www.news18bangla.com‌। ‌এসএমএসে ফল জানতে WB12 ‌লিখে একটু জায়গা দিয়ে রোল নম্বর লিখে ৫৪২৪২, ৫৬৭৬৭৫০, ৫৬২৬৩ নম্বরে পাঠাতে হবে। মোবাইল অ্যাপে ফল জানতে www.results.shiksha, এই অ্যাপটি ডাউনলোড করতে হবে। ফল প্রকাশের সঙ্গে সঙ্গে তা জানতে রোল এবং মোবাইল নম্বর www.exametc.com–এই ওয়েবসাইটে আগে নথিভুক্ত করতে হবে। 
প্রসঙ্গত, এ বছরের উচ্চমাধ্যমিক শুরু হয়েছিল ২৬ ফেব্রুয়ারি। শেষ হয় ১৩ মার্চ। পরীক্ষার্থী ছিল ৮ লক্ষ ১৬ হাজার ২৪৩ জন। গত বছরের থেকে প্রায় ৯ হাজার বেশি। পরীক্ষার হলে মোবাইল ফোন ব্যবহারের জন্য এ বছর ১৮ জনের পরীক্ষা বাতিল করেছে সংসদ। ‌

জনপ্রিয়

Back To Top