আজকাল ওয়েবডেস্ক:‌ চলছে দ্বিতীয় দফার ভোটগ্রহণ। বাকি আরও ছ’‌দফা। কিন্তু জানেন কী শুধু আলিয়া ভাট নন, ভোট দিতে পারবেন না অক্ষয় কুমার, দীপিকা পাডুকোনের মতো তারকারাও। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। কিন্তু কেন ভোট দিতে পারবেন না এই তারকারা?‌ জানা গিয়েছে, আলিয়ার মতোই অক্ষয়–দীপিকা–ইমরান খানের মতো তারকাদের দ্বৈত নাগরিকত্ব থাকায় তাঁরা ভোট দিতে পারবেন না। 
অক্ষয় কুমার:‌ বিভিন্ন সময়ে বিভিন্ন সিনেমায় দেশপ্রেমিকের ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার। এছাড়া অনেকসময়েই দেশের সেনাবাহিনীর পাশে দাঁড়াতে দেখা গিয়েছে তাঁকে। কিন্তু এহেন দেশপ্রেমিক অক্ষয় কুমার ভোট দিতে পারবেন না। পাঞ্জাবের অমৃতসরে জন্ম হলেও এই অভিনেতার আছে রয়েছে কানাডার পাসপোর্ট। এই কারণে ভোট দিতে অক্ষম তিনি। 
দীপিকা পাড়ুকোন:‌ প্রকাশ পাডুকোনের মেয়ে এবং বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোনের জন্ম ডেনমার্কের কোপেনহেগেনে। তাঁর রয়েছে ড্যানিশ পাসপোর্ট। এজন্য তাঁরও ভোট দেওয়ার অধিকার নেই। 
ইমরান খান:‌ আমির খানের ভাগ্নে তথা বলিউডের অন্যতম অভিনেতা ইমরান খান। তিনিও ভোট দিতে পারবেন না। কারণ আমেরিকার নাগরিক তিনি। সেখানকার পাসপোর্ট রয়েছে তাঁর। 
ক্যাটরিনা কাইফ:‌ জনপ্রিয় এই অভিনেত্রী ভোট দিতে পারবেন না কারণ বলিউডের বিখ্যাত এই সুন্দরী আসলে ব্রিটিশ নাগরিক। তাই ভারতের এই নির্বাচনে তার ভোট দেওয়ার অধিকার নেই। 
জ্যাকলিন ফার্নান্দেজ:‌ বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ অংশ নিতে পারবেন না চলতি লোকসভা নির্বাচনে। কারণ এই অভিনেত্রীর জন্ম বাহারিনে। শ্রীলঙ্কায় জন্মেছেন তাঁর বাবা। জ্যাকলিনের মা আবার মালয়েশিয়ার নাগরিক। এ কারণে বর্তমানে মুম্বাইয়ের বাসিন্দা জ্যাকলিনও ভোট দিতে পারবেন না।

জনপ্রিয়

Back To Top