আজকাল ওয়েবডেস্ক:‌ উত্তরপ্রদেশে ‘‌ফিল্মসিটি’ গড়ার কথা ভাবছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মুম্বই থেকে ‘‌ফিল্মসিটি’ সরানোর প্রচেষ্টা যে বৃথা, বললেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। মুম্বইয়ে দু’‌দিনের সফরে এসেছেন যোগী। নয়ডায় ফিল্মসিটি তৈরির লক্ষ্যে এদিন বলি–অভিনেতা অক্ষয় কুমারের সঙ্গেও দেখা করেন তিনি। ‌‌ম্বইয়ের নরিম্যান পয়েন্টের ওবেরয় হোটেলে বৈঠক হয়। টুইটারে নিজেই সেকথা জানিয়েছেন তিনি। তারপরই যোগীকে নিশানা করে সংবাদ সংস্থা এএনআই–কে দেওয়া সাক্ষাৎকারে রাউত জানান, ‘‌নয়ডার ফিল্মসিটির এখন কী অবস্থা? মুম্বইয়ের মতো ফিল্মসিটি কি লখনউ বা পাটনায় তৈরি করা সম্ভব?’‌ প্রসঙ্গত, উত্তরপ্রদেশের সেক্টর ২১-এ যমুনা এক্সপ্রেসওয়ে সংলগ্ন গৌতম বুদ্ধ নগরে তৈরি হচ্ছে নতুন ফিল্মসিটি।
শিবসেনার রাজ্যসভা সাংসদ এদিন বলেন, ‘মুম্বই ফিল্মসিটিকে সরিয়ে অন্য জায়গায় নিয়ে যাওয়া খুব একটা সহজ কাজ নয়। দক্ষিণে যেমন একটি বড় ফিল্ম ইন্ডাস্ট্রি রয়েছে, তেমনি পঞ্জাব এবং পশ্চিমবঙ্গেও রয়েছে। যোগীজি কি ওইসব রাজ্যের পরিচালক, প্রযোজক, অভিনেতাদের সঙ্গে বৈঠক করেছেন নাকি মুম্বইয়ের ফিল্ম ইন্ডাস্ট্রির জায়গা পরিবর্তন নিয়েই তাঁদের মধ্যে শুধু কথা হয়েছে?’‌ ‌
মুম্বই থেকে ফিল্মসিটি সরানোর প্রচেষ্টা আগেও হয়েছে। তবে শেষ পর্যন্ত তা ব্যর্থ হয়, মনে করিয়ে দিয়েছেন শিবসেনা মুখপাত্র। সঞ্জয় সাংবাদিকদের বলেছেন, ‘‌মুম্বই ফিল্মসিটির অনুকরণ করা কঠিন। এখানে সিনেমার গৌরবময় ও উজ্জ্বল ইতিহাস রয়েছে।’ বলেন, ‘‌শিবসেনার হিন্দুত্ব–রাজনীতি নিয়ে না ভেবে দেশের জিডিপি আর বেকারত্ব নিয়ে ভাবুক বিজেপি।’‌ কৃষক বিক্ষোভ নিয়ে এদিন কেন্দ্রকে বিঁধেছেন রাউত।

জনপ্রিয়

Back To Top