আজকাল ওয়েবডেস্ক: মাস্ক না পরা যে অপরাধমূলক। তা বোঝাতে মুম্বই পুলিশের হাতিয়ার হল আমেরিকান সিচুয়েশনাল কমেডি ‘‌ব্রুকলিন নাইন নাইন’।
‘‌ব্রুকলিন নাইন নাইন’–এর ফ্যান হলে ওপরের এই ছবিটি বুঝতে দু’‌টো সেকেন্ডও সময় লাগবে না। যদি আপনি না দেখে থাকেন, তাহলে একটু আলোকপাত করা যাক সেদিকে। এটি একটি সিচুয়েশনাল কমেডি টেলিভিশন সিরিজ। কয়েকজন আজব এবং প্রচণ্ড বুদ্ধিমান গোয়েন্দারা মিলে কীভাবে বিভিন্ন তদন্ত করে রহস্যের জট ছাড়ায় এবং তা করতে গিয়ে বারবার কিছু না কিছু হাস্যকর পরিস্থিতি তৈরি হয়ে যায়। সেখানে একটি খুনের মামলার তদন্ত করতে দেখা যায় গোয়েন্দা জ্যাক পেরল্টাকে। পাঁচজনকে দাঁড় করানো হয়েছে। তাদের মধ্যে একজন খুনি। কিন্তু কীভাবে চেন যাবে?‌ সাক্ষী কেবল খুনির গলার আওয়াজ শুনেছে। যখন খুনি গান গাইছিল তখন তাঁর কানে এসেছে। গানটা হল ব্যাকস্ট্রিট বয়েজ ব্যান্ডের ‘‌আই ওয়ান্ট ইট দ্যাট ওয়ে’। জ্যাক পেরল্টা তাদেরকে সেই গানটা গাইতে বলে। পাঁচ নম্বর লোকটির গলার সঙ্গে মিল পেয়ে যান সাক্ষী।

ধরা পড়ে যায় সে। 

 

মুম্বই পুলিশ সেই দৃশ্যের ছবিটিকে ব্যবহার করে টুইট করে। পাঁচজনকে দাঁড় করানো হয়েছে। সবাই মাস্ক পরা। কেবল পাঁচ নম্বর লোকটি মাস্ক ছাড়া। ছবির ওপরে লেখা। ‘‌পাঁচ নম্বরজনই অপরাধী। এই আমাদের সকলের জীবনে বিপদ ডেকে আনবে। মাস্ক ভুললে চলবে না’ নীচে হ্যাশট্যাগ দিয়ে লেখা, ‘‌নাইন–নাইন ফর মাস্ক‌স্‌’‌ এবং ‘উই ওয়ান্ট ইট দ্যাট ওয়ে‌’‌।

 

জনপ্রিয়

Back To Top