আজকাল ওয়েবডেস্ক:‌ যৌন কেলেঙ্কারিতে দণ্ডিত হলিউডের প্রাক্তন প্রযোজক হার্ভে উইনস্টাইন করোনাভাইরাসে আক্রান্ত। স্থানীয় সময় রবিবার নিউ ইয়র্ক জেল কর্তৃপক্ষ সূত্রে এখবর জানা গিয়েছে। করোনাভাইরাস আমেরিকায় বিশাল হারে ছড়িয়ে পড়ার আগে থেকেই জেলবন্দি এক আসামী কীভাবে এই ভাইরাসে সংক্রমিত হলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। নিউ ইয়র্ক জেল কর্তৃপক্ষ এব্যাপারে মুখে কুলুপ আঁটলেও জেলের বন্দিদের প্রতি কর্তৃপক্ষের কর্তব্যে গাফিলতির অভিযোগই সামনে আসছে। কারণ আমেরিকার বেশিরভাগ জেলই অতিরিক্ত বন্দিদের ভিড়ে উপচে পড়ছে বলে দীর্ঘদিন ধরেই অভিযোগ মানবাধিকার কমিশন এবং স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর। 
যৌন কেলেঙ্কারিতে দোষী সাব্যস্ত উইনস্টাইনকে ২৩ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। ফেব্রুয়ারিতে সাজা ঘোষণা হওয়ার পর প্রথমে নিউ ইয়র্কের সিং সিং জেলে ছিলেন তিনি। তারপর বুকে ব্যথা অনুভব করায় উইনস্টাইনকে ম্যানহ্যাটন হাসপাতাল এবং রাইকার্স আইল্যান্ড জেলে রাখা হয়েছিল কিছুদিন। স্থানীয় সময় গত বুধবার তাঁকে বাফালোর কাছে একটি জেলে স্থানান্তরিত করা হয়েছিল। সিং সিং জেল এবং রাইকার্স আইল্যান্ডের জেলের কারারক্ষীদের শরীরে ধরা পড়েছে এই মারণ ভাইরাস। তাঁদের থেকেই সংক্রমিত হয়েছেন উইনস্টাইন বলে মনে করা হচ্ছে। যদিও তাঁর ব্যক্তিগত দপ্তর সূত্রে কিছু জানানো হয়নি।
প্রাক্তন হলিউডি জনপ্রিয় পরিচালক–প্রযোজকের বিরুদ্ধে অ্যাঞ্জেলিনা জোলি সহ ৯০ জন মহিলা যৌন নিগ্রহ, অশালীন আচরণ এবং ধর্ষণের অভিযোগ এনেছিলেন। তাঁর ঘটনা সামনে আসার পরই শুরু হয় মিটু প্রতিবাদ।  

জনপ্রিয়

Back To Top