বিনোদনের প্রতিবেদন:  বাজি
এই প্রথম এক ছবিতে জিৎ ও মিমি চক্রবর্তী। এবং ‘‌অসুর’‌-‌এর পর আবার মেনস্ট্রিম হার্ডকোর কমার্শিয়াল ছবিতে জিৎ। জানা গেছে এই ছবি একটি দক্ষিণী ছবির অফিসিয়াল রিমেক। ছবির পরিচালক অংশুমান প্রত্যুষ। একটি প্রতিশোধের গল্প নিয়ে এই ছবি। ছবির শুটিং হচ্ছিল লন্ডনে। কিন্তু করোনার দাপটে মাঝপথে শুটিং বন্ধ করে কলকাতায় ফিরলেন জিৎ ও মিমি।

কমান্ডো
এই প্রথম বাংলাদেশের ছবিতে অভিনয় করার কথা ছিল দেবের। পরিচালক শামীম আহমেদ রনির পরিচালনায় এই ছবির নাম ‘‌কমান্ডো’‌। ছবির প্রথম ঝলকও প্রকাশিত হয়ে গেছে। কিন্তু করোনার থাবায় দেবের বাংলাদেশ যাওয়া বন্ধ হয়ে যাওয়ায়, কিছু অংশের শুটিং কলকাতাতেই হওয়ার কথা ছিল। সেই কারণে কলকাতায় এসেছিলেন ছবির নায়িকা জাহানারা মিতু। কিন্তু কলকাতাতেও শুটিং বন্ধ হয়ে গেল এই ছবির।
ধর্মযুদ্ধ
‌‘‌পরিনীতা’‌ ছবি থেকেই ব্যাবসায়ীক ফর্মুলা ছেড়ে অন্যধারায় পথ হাঁটা শুরু করেছিলেন রাজ চক্রবর্তী ও শুভশ্রী। এবার সেই জুটির আসার কথা ‘‌ধর্মযুদ্ধ’ নিয়ে‌।  ছবিতে শুভশ্রী ছাড়াও অভিনয় করেছেন পার্নো মিত্র, ঋত্বিক চক্রবর্তী, সোহম, সপ্তর্ষি মৌলিক, স্বাতীলেখা সেনগুপ্ত প্রমুখ। 
এই ছবিতে দাঙ্গা বিধ্বস্ত এক মফস্‌সলের কথা বলা হয়েছে। 
ছবির গল্প রাজ চক্রবর্তী ও পদ্মনাভ দাশগুপ্তর। তবে চিত্রনাট্য নিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল এই মাসেই। কিন্তু করোনার থাবা সেই মুক্তি পিছিয়ে দিয়েছে।

আবার বছর কুড়ি পরে
এই ছবির পরিচালক শ্রীমন্ত সেনগুপ্ত। কাজ করতেন মুম্বইতে। এই প্রথম তাঁর বাংলা ছবি পরিচালনা। ছবিতে অভিনয় করছেন আবির চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, অর্পিতা চট্টোপাধ্যায় প্রমুখ। এছাড়াও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন পরান বন্দ্যোপাধ্যায়। এই মাসেই শুটিংয়ের জন্য পুরো ইউনিট চলে গিয়েছিল কালিম্পংয়ে। কিন্তু করোনার দাপটে তড়িঘড়ি শুটিং মুলতুবি রেখেই ফিরে আসতে হয়েছে ইউনিটকে।

অভিযান
পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের জীবনকাহিনী ‘‌অভিযান’‌। তবে এটাকে ঠিক বায়োপিক বলা যায় না। কারণ, এই ছবিতে উঠে আসবে সৌমিত্রর জীবনের কয়েকটি ঘটনা। ছবিতে সৌমিত্রর ভূমিকায় অভিনয় করছেন যিশু সেনগুপ্ত। এছাড়াও সুচিত্রা সেনের ভূমিকায় আছেন পাওলি দাম, মাধবী মুখোপাধ্যায়ের ভূমিকায় সোহিনী সরকার ও রবি ঘোষের ভূমিকায় রুদ্রনীল ঘোষ। ছবির শুটিং প্রায় শেষ পথে। কিন্তু সেই সময়েই বন্ধ হয়ে গেল ছবির শুটিং।

সুইটজারল্যান্ড
এই প্রথম দেবের বদলে আবির চট্টোপাধ্যায়ের নায়িকা রুক্মিনী মৈত্র। ছবির নাম ‘‌সুইটজারল্যান্ড’‌। পরিচালক শৌভিক কুণ্ডু। আর ছবির প্রযোজক স্বয়ং জিৎ। এই ছবির পটভূমিকায় আছে এক মধ্যবিত্ত বাঙালি দম্পতি। পাশাপাশি এই ছবিতে অভিনয় করছেন অম্বরিশ ভট্টাচার্য। ছবি এখন মুক্তি প্রতীক্ষায়। করোনার জন্যে পিছিয়ে যেতে পারে তারিখ। ‌ ‌‌‌

জনপ্রিয়

Back To Top