বিনোদনের প্রতিবেদন:‌ একদিকে গঙ্গার ভাঙন আর অন্যদিকে জীবনের ভাঙন—দুটি বিষয়কে একইসঙ্গে ছবিতে ধরেছেন পরিচালক সন্দীপ সরকার। ছবির নামও ‘‌ভাঙন’‌।
বিনোদনের প্রতিবেদন:‌ কথায় বলে নদীর একদিক ভাঙে অন্যদিক গড়ে। এই প্রক্রিয়া চলেছে অনন্ত কাল ধরেই। মানুষ বারবার শিকার হয়েছে এই নদী ভাঙনের। শুধু পশ্চিমবঙ্গ বা ভারতই নয়, এই সমস্যার শিকার সারা পৃথিবী। এবার এই ভাঙনকে তাঁর ছবির বিষয় করে তুললেন পরিচালক সন্দীপ সরকার। তাঁর এই নতুন ছবির নামও তাই ভাঙন। শুধু নদীর ভাঙন নয়, তা কীভাবে ভাঙন ধরায় মানুষের জীবনেও তাই প্রতিপাদ্য এই ছবির। কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন মধুমিতা সরকার। পাশাপাশি এই ছবিতে রাধার ভূমিকায় অভিনয় করেছেন তিনি।
ছবির গল্প স্কুলমাস্টার দেবপ্রসাদ ও তাঁর পরিবারকে নিয়ে। গঙ্গার ভাঙনে স্ত্রী ও জমিজমা হারান দেবপ্রসাদবাবু। অন্যদিকে তাঁর মেয়ে রাধা ভালবেসে বিয়ে করেছিল জমিদার বংশের সন্তান সমরকে। কিন্তু সেখানেও একই বিপদ। গঙ্গার ভাঙনে জমি হারিয়ে সমর এখন স্ত্রী সহ দেবপ্রসাদবাবুর আশ্রয়ে। তারওপর সমর নেশাগ্রস্ত। এদিকে দেবপ্রসাদের ছেলে নয়ন ভালবাসে গ্রামের জমিদারের মেয়ে মণিকে। 
এই ছবিতে জমিদার শৈলেন প্রসাদ রায়ের ভূমিকায় অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। গল্পের অন্য এক জমিদার বিজয় সিংহ চৌধুরির চরিত্রে আছেন সব্যসাচী চক্রবর্তী। তাঁর স্ত্রী রাজেশ্বরী দেবীর ভূমিকায় আছেন মিঠু চক্রবর্তী। এবং শিক্ষক দেবপ্রসাদ বসুর ভূমিকায় অভিনয় করেছেন পরান বন্দ্যোপাধ্যায়। গোবিন্দর ভূমিকায় আছেন বিশ্বনাথ বসু। সমরের ভূমিকায় সুমন বন্দ্যোপাধ্যায়। দ্বীপ প্রোডাকশনের প্রযোজনায় ও সন্দীপ সরকারের পরিচালনায় এই ছবি মুক্তি পাবে পুজোর আগেই। ‌‌‌‌

জনপ্রিয়

Back To Top