আজকাল ওয়েবডেস্ক: ‌সম্প্রতি জনপ্রিয় ইরানিয়ান পরিচালক মাজিদ মাজিদি ঘুরে গেলেন কলকাতায়। তিনি এই প্রথম ভারতীয় ছবি পরিচালনা করছেন। সেই উপলক্ষ্যেই তাঁর কলকাতায় আসা। মাজিদ মাজিদি পরিচালিত হিন্দি এই ছবির নাম ‘‌বিয়ন্ড দ্য ক্লাউডস’‌।
পরিচালক মাজিদ মাজিদি জানান, কলকাতায় আসার আরও একটি কারণ হল এই শহরেই অস্কার জয়ী পরিচালক সত্যজিত রায় জন্মেছেন। তাই ভারতের অন্য কোনও শহর নয়, কলকাতাই ছিল পরিচালকের প্রথম পছন্দ। তিনি কিছু বছর আগে এই কলকাতাতে ঘুরে গিয়েছেন। কিন্তু এবারে তাঁর সঙ্গে রয়েছে তাঁর প্রথম হিন্দি ছবি। কলকাতার এক পাঁচতারা হোটেলে সাংবাদিক সম্মেলনে পরিচালক বলেন, ‘‌সত্যজিত রায় আমাকে ভারতীয় ছবি করার অনুপ্রেরণা দিয়েছেন। আমি সত্যিই তাঁর ছবি খুব পছন্দ করি। সত্যজিত রায়ের পথের পাঁচালি আমার খুব প্রিয় সিনেমা এবং আমি প্রায় ৫০ বার সিনেমাটি দেখেছি। কিন্তু যখনই সিনেমাটি দেখি মনে হয় নতুনভাবে তা দেখছি।’
‘‌বিয়ন্ড অফ ক্লাউডস’‌ ছবিটি দুই ভাই–বোনের সম্পর্ক নিয়ে তৈরি করা হয়েছে। পুলিস যখন মুম্বইয়ের মাদক পাচারকারী ১৯ বছরের আমিরকে খুঁজে বেড়াচ্ছে, তখন ভাইকে নিয়ে উদ্বিগ্ন বোন তারা তাঁর ভাই আমিরকে বাঁচাতে নিজে জেলে চলে যায়। বোনের এই পরিণতি আমিরকে এক নতুন পরিস্থিতির সম্মুখীন করে। এই ছবিটি ভারতের বেশ কিছু বাস্তব পরিস্থিতিকে সামনে এনেছে। যা খুব সুন্দরভাবে ছবিতে ফুটিয়ে তোলা হয়েছে। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন ’‌বিয়ন্ড দ্য ক্লাউডস’‌–এর মুখ্য ২ অভিনেতা গৌতম ঘোষ এবং মালবিকা মোহনান। জি স্টুডিও এবং নামহ পিকচার প্রযোজিত এই ছবিটি মুক্তি পাবে ২০ এপ্রিল। পরিচালক মাজিদ মাজিদি এর আগে বিভিন্ন তথ্যচিত্র এবং শর্ট ফিল্মের জন্য বহু সম্মানে সম্মানিত হয়েছেন। ভারতীয় এই ছবিটি দর্শকের মনে জায়গা করে নিতে পারবে বলে আশাবাদী পরিচালক।  

 

 

 

 

 

 

‘‌বিয়ন্ড দ্য ক্লাউডস’‌–এর পোস্টার।  


 

জনপ্রিয়

Back To Top