বিনোদনের প্রতিবেদন:‌ প্রভাত রায়ের ‘‌লাঠি’‌ ছবিতে প্রথম একসঙ্গে অভিনয় করেছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত ও টোটা রায়চৌধুরি। সেটা ছিল ১৯৯৬। তারপরও টোটা ও ঋতুপর্ণাকে একসঙ্গে পাওয়া গেছে বেশ কিছু ছবিতে। ‘‌শ্বশুরবাড়ি জিন্দাবাদ’‌, ‘‌মন আমুর’‌, ‘‌ভিলেন’‌ বা ‘‌বিয়ে নট আউট’‌। এবার আবার জুটি বাঁধলেন এই দুই অভিনেতা-‌অভিনেত্রী, পরিচালক আর ডি নাথের বাংলা ছবি ‘‌বিউটিফুল লাইফ’‌-‌এ।
‌এক চিত্রশিল্পীর জীবন নিয়ে তৈরি হচ্ছে এই বাংলা ছবি‌। তবে ‘‌বিউটিফুল লাইফ’‌ শুধুমাত্র একটা ছবি নয়। আসলে জীবনের সঙ্গে মিলে মিশে গেছে এই ছবির গল্প। তা এমন এক জীবনের কথা বলে, যে কথা প্রতিটি মানুষ তার হৃদয়ে সংরক্ষিত করে রেখেছে। বিজ্ঞান, সঙ্গীত, চিত্রকলা, ভাস্কর্য, মন মিলে মিশে এক সুন্দর জীবন যাপনের গল্প বলছে এই ছবি।
ছবিতে এক চিত্রশিল্পীর ভূমিকায় অভিনয় করছেন টোটা রায়চৌধুরি। তাঁর অভিনীত চরিত্রের নাম রাহুল। জানালেন, ‘‌এই ছবি আসলে একটা জীবনের কথা বলছে। সেই জীবনটা আসলে একটা থেরাপির মতো, যা মানুষকে সুস্থ ও সুন্দর জীবনের প্রতি আকৃষ্ট করে।’‌
টোটার বিপরীতে এই ছবিতে অভিনয় করছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। তিনি অভিনয় করছেন এক ভাস্করের চরিত্রে। এক সেরিব্রাল অ্যাট্রফি রোগীর ভূমিকায় এই ছবিতে অভিনয় করেছেন সায়ন্তনী সেনগুপ্ত। এই সায়ন্তনী ওরফে ঝুমকিকে কেন্দ্র করেই একটা দ্বন্দ্ব তৈরি হয় বর্ণালী ও রাহুলের জীবনে। সেই দ্বন্দ্ব থেকেই উত্তরণের গল্প বলছে এই ছবি। ছবির পরিচালক আর ডি নাথ।
ছবির অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন শ্রীলা মজুমদার ও পরাণ বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি শুরু হল এই ছবির শুটিং। ‌‌

ছবি: সুপ্রিয় নাগ

জনপ্রিয়

Back To Top