‌বিনোদনের প্রতিবেদন:‌ কিছুদিন আগেই আমির খান কন্যা ইরা খানের পরিচালনায় একটি অ্যালবাম তাঁকে পরিচিত করেছে পরিচালক হিসেবে। এবার আবার পরিচালনায় আসছেন তিনি। এবার তার পরিচালনায় মঞ্চস্থ হবে একটি নাটক, ‌ইউরিপিডিস-‌এর ‘‌মেদেয়া’‌। আগামী ১৯ ডিসেম্বর ইরার পরিচালনায় এই নাটকের প্রথম মঞ্চায়ন হবে মুম্বইতে। এরপরে ভারতের বিভিন্ন শহরে অভিনীত হবে এই নাটক।
‘‌মেদেয়া’‌ বহু পুরনো একটি গ্রিক ট্র‌্যাজেডি। বড় বিতর্কিত, হিংস্র এক গ্রীক ট্র‌্যাজেডি ইউরিপিডিস–এর লেখা। এই নাটকে মেদেয়া তার প্রেমের জন্য নিজের শিশু সন্তানকে হত্যা করে। এমনতর নিষ্ঠুর বিষয় যে নাটকের কেন্দ্রে তা নিয়ে‌ বিগত আড়াই হাজার বছর ধরে বহুবারই তর্ক–বিতর্ক চলেছে। তবু এ নাটকের আবেদন কমেনি। এখনও বিশ্ব থিয়েটারের তীর্থ ব্রডওয়েতে কিছুদিন অন্তরই এ নাটকের মঞ্চায়ন হয়।
তবে ইরার পরিচালনায় এই নাটকে কারা অভিনয় করবেন তা এখনও জানা যায়নি। পরিচালনার পাশাপাশি অভিনয়ও কি করবেন তিনি?‌ ইরা জানিয়েছেন, ‘‌আমার নজর মূলত পরিচালনায়। আমি দেখেছি আমার মধ্যে পরিচালনার ইনস্টিংটটাই বেশি কাজ করে। তাই অভিনয়ের দিকে আপাতত নজর দিচ্ছি না।’‌ ইরার বাবা আমির খানও জানিয়েছেন, ইরার মধ্যে একটা পরিচালক সত্ত্বা আছে। আপাতত থিয়েটার দিয়ে শুরু। ভবিষ্যতে কি সিনেমাতেও পরিচালকের ভূমিকায় দেখা যাবে তাঁকে। আমির খান অবশ্য জানিয়েছেন, তিনি চান মেয়ে ইরা সিনেমার পরিচালনাতেও আসুন।

জনপ্রিয়

Back To Top