আজকাল ওয়েবডেস্ক: সঙ্গীত জগতে জীবন্ত কিংবদন্তি লঙ্গা মঙ্গেশকর। তাঁর গায়কী নিয়ে নেতিবাচক মন্তব্য করার সাহস করেন না কোনও নামী সঙ্গীতশিল্পীও। সাধারণ শ্রোতার কথা তো বাদই দেওয়া গেল। কিন্তু কাবেরী নামধারী তেমনই এক ‘সাধারণ’ মহিলা টুইটারে মন্তব্য করেন, ভারতীয়দের ব্রেনওয়াশ করে ভাবানো হয়েছে যে লতা মঙ্গেশকরের সুন্দর কণ্ঠ। তিনি এও বলেন, ‘আমি খুশি যে তিনি ‘উমরাও জান’ ছবিতে গাননি। পাখিজা ছবি পর্যন্ত খুব একটা খারাপ ছিলেন না তিনি। কিন্তু উঁচু নোটে লতার গলা ব্যথা দেয়।’
সারাদেশ যাঁকে ‘সরস্বতীর রূপ’ মনে করে, সেই লতাজি সম্পর্কে এমন মন্তব্যে গর্জে উঠেছে নেটদুনিয়া। এগিয়ে এসেছেন সঙ্গীতশিল্পী আদনান সামি। কাবেরীকে কটাক্ষ করেছেন পুরনো হিন্দি প্রবচন ‘বন্দর কেয়া জানে অদরখ কা সোয়াদ’ লিখে। আদনানের বার্তা পরিষ্কার, যাঁর সঙ্গীতের বোধ নেই, সে কীভাবে লতা মঙ্গেশকরের কণ্ঠের মহিমা বুঝবে। এরপর আদনান লেখেন, মুখ খুলে নিজেকে বোকা প্রমাণ করার চেয়ে চুপ থাকা ভাল। 
টুইটারে প্রায় সাত হাজার অনুগামী আছে কাবেরীর। তাই এই উদ্ভট মন্তব্যের প্রতিক্রিয়াও হয়েছে বড় আকারে। বেশিরভাগই কাবেরীকে উত্তমমধ্যম গালাগাল দিয়ে ভরিয়ে দিচ্ছেন।      
 

জনপ্রিয়

Back To Top