আজকাল ওয়েবডেস্ক:‌ ‘‌যদি ঝড়-বাদলে আঁধার রাতে দুয়ার দেয় ঘরে, তবে বজ্রানলে আপন বুকের পাঁজর জ্বালিয়ে নিয়ে একলা জ্বলো রে’‌ নির্ভয়ে এগিয়ে চলার কথা বলে গিয়েছিলেন রবি ঠাকুর। তাঁর এই গানটি প্রত্যেক মানুষের জীবনে একটা না একটা সময়ে সাহস জুগিয়েছে। মনে মনে গানটির কথাগুলি আওড়েছেন সকলে।
যাঁরা জীবনের কঠিন থেকে কঠিনতম অন্তরায়কে এক তুড়ি মেরে দূর করে দিয়েছেন, আজ যদি সেই মানুষগুলির লড়াইটাকে প্রত্যক্ষ করা যায়?‌ আর কানে বাজে ‘‌যদি তোর ডাক শুনে কেউ না আসে, তবে একলা চলো রে’?‌ মনে হয়, যেন তাঁদের জন্যেই এই গানটি লিখেছিলেন রবি ঠাকুর। এই সবটাই করে ফেললেন অনুপম রায়। ‘‌শ্রী ভেঙ্কটেশ ফিল্মস’‌‌ ও ‘‌টাটা স্টাকচারা’‌–এর যৌথ উদ্যোগে তৈরি হল মিউজিক ভিডিও। ভিডিওর দেখানো হল জীবনের আসল নায়ক ও নায়িকাদের।

‌ প্যারা আথলেটিক ও ফুটবল অ্যাসোসিয়েশন অফ ব্লাইন্ড অফ বেঙ্গল–এর খেলোয়াড়রা। তাঁদের সবাই এখন নিজেদের জীবনে প্রতিষ্ঠিত। সকলেই বহু পদকের অধিকারী। কিন্তু স্বপ্ন এখানেই থেমে থাকেনি। টোকিও অলিম্পিক্সে খেলে পদক জেতার লক্ষ্যে পৌঁছনোর প্রস্তুতি চলছে। 
রবি ঠাকুরের মৃত্যুদিন, ‘‌বাইশে শ্রাবণ’–এই ভিডিওটি মুক্তি পেয়েছে। ইতিমধ্যে এসভিএফ–এর ইউটিউব চ্যানেলে ভিডিওটির ভিউ সংখ্যা পৌঁছে গিয়েছে প্রায় ১ লক্ষ ২৫ হাজারের কাছাকাছি।  ‌  
প্যারা অ্যাথলেট ও ব্লাইন্ড ফুটবল অ্যাসোসিয়েশনের সমস্ত নায়ক–নায়িকাদের সম্মান জানানোর জন্যেই অনুপম রায় এই প্রথম রবীন্দ্রনাথের বিখ্যাত গানটি গাইলেন। এবং এই উপস্থাপনার জন্য ধন্যবাদ ‘‌শ্রী ভেঙ্কটেশ ফিল্মস’‌‌ ও ‘‌টাটা স্টাকচারা’‌–কে। আর এই মহামারীর কঠিন সময়ে দর্শকদের মনে সাহস জোগানোর জন্য ধন্যবাদ ভিডিওর তারকাদের।

জনপ্রিয়

Back To Top