আজকাল ওয়েবডেস্ক:‌ করোনা আতঙ্কের জেরে কলকাতা ফুটবল লিগের ভবিষ্যৎ নিয়েও প্রশ্ন উঠতে শুরু করল। এই মরশুমে আদৌ ঘরোয়া লিগ হবে কিনা, নিশ্চিত নয় আইএফ এ। রাজ্য ফুটবল সংস্থা দিশেহারা। কর্তারা আদৌ বুঝতে পারছেন না ঘরোয়া লিগ শুরু করা সম্ভব কিনা। অসহায় আই এফ এ সচিব জয়দীপ মুখার্জিও। 
প্রতিবারের মতো এবারও ঘরোয়া লিগ শুরু হওয়ার কথা ছিল পঞ্চম ডিভিশন দিয়ে। নিচের ডিভিশনের খেলাগুলো আগে শেষ করে দেওয়ার পথে এগোত রাজ্য ফুটবল সংস্থা। তারপর এক এক করে চতুর্থ, তৃতীয়, দ্বিতীয় ডিভিশন শুরু হত। সবশেষে প্রিমিয়ার ডিভিশনের খেলা। এবার সবকিছুর উপর অন্ধকার। জয়দীপ বলছেন, ‘‌জানিনা, আদৌ লিগ শুরু করা সম্ভব কিনা।’‌ তিনি ঠিক করেছেন পরিস্থিতি স্বাভাবিক হলে রাজ্য ক্রীড়া দপ্তরের সঙ্গে আলোচনায় বসবেন। সেখানে ক্লাবগুলিকে ডাকবেন। মে মাসে নিচের ডিভিশনের খেলাগুলো শুরু হত। এখন যা পরিস্থিতি জুন–জুলাইয়ের আগে খেলা শুরু করা অসম্ভব। যার অর্থ বহু খেলা বাতিল করতে হবে।
কোনও কারণে ঘরোয়া লিগ যদি বাতিল করতে হয় তাঁর আর্থিক ধাক্কাটা সামলানোও বেশ কঠিন হবে। ঘরোয়া লিগে প্রতি বছর প্রায় আড়াই হাজার ম্যাচ হয়। এই খেলার উপর অনেকের সংসার চলে। তার উপর আই এফ এ চালাতে বছরে লাগে প্রায় ৫–৬ কোটি টাকা। তাই করোনার জেরে ঘরোয়া লিগ বাতিল হলে বেজায় সমস্যায় পড়ে যাবে রাজ্য ফুটবল সংস্থা। 

জনপ্রিয়

Back To Top