আজকাল ওয়েবডেস্ক:‌ দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে খরচ বাড়ছে মোবাইলের। ভোডাফোন আইডিয়া লিমিটেড সংস্থার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, ১ ডিসেম্বর থেকে তাদের ট্যারিফ রেট বাড়তে চলেছে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, টেলিকম সেক্টরের উপরে তীব্র আর্থিক চাপের কথা মেনে নিয়েছেন সমস্ত অংশীদাররা। মন্ত্রিসভার সচিবের নেতৃত্বাধীন উচ্চ পর্যায়ের কমিটি অফ সেক্রেটারিস উপযুক্ত সমাধানের চেষ্টা করছে। ভারতের মোবাইল ডেটার খরচ বিশ্বের মধ্যে সবথেকে সস্তা। মোবাইল ডেটা পরিষেবার চাহিদাও বাড়ছে। 
এদিকে বর্তমান অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে এয়ারটেল এবং ভোডাফোনের সম্মিলিত ক্ষতির পরিমাণ ৭৪ হাজার কোটি টাকা। এভাবে চললে তাদের পক্ষে ব্যবসা কঠিন হয়ে যাচ্ছে বলে জানিয়েছে ভোডাফোন। সম্প্রতি সিইও নিক রিড জানান, ভারতে তাদের ব্যবসার ভবিষ্যত অনিশ্চিত৷ তার জন্য বিশেষ কোনও সংস্থা দায়ী নয়৷ সমস্যাটা হচ্ছে চড়া করের ক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের অসহযোগিতা এবং বকেয়া লাইসেন্স নিয়ে সুপ্রিম কোর্টের সাম্প্রতিক রায়৷ তাই ট্যারিফ রেট বাড়াতে চলেছে ভোডাফোন বলে খবর।
অন্যদিকে ভোডাফোন–আইডিয়ার মোট ক্ষতির পরিমাণ ৫০ হাজার ৯২১ কোটি টাকা। সংস্থার তরফে জানানো হয়েছে ২০২০ সালের মধ্যে ১ বিলিয়ন মানুষের কাছে ৪জি পরিষেবা পৌঁছে দিতে চায় তারা। কিন্তু চলতি আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে ৪,৮৭৪ কোটি টাকা লোকসানের মুখ দেখেছিল মুম্বই ভিত্তিক ভারতের এই টেলিকম সংস্থাটি। তাই ১ ডিসেম্বর থেকে ট্যারিফ রেট বাড়তে চলেছে ভোডাফোন আইডিয়া লিমিটেড বলে সংস্থা সূত্রে খবর। 

জনপ্রিয়

Back To Top