আজকাল ওয়েবডেস্ক:‌ ন্যাশনাল কোম্পানি ল অ্যাপেলেট ট্রাইব্যুনালের রায়ের পর জানা গিয়েছিল টাটা সন্সের এক্সিকিউটিভ চেয়ারম্যানের পদে ফিরছেন সাইরাস মিস্ত্রি। কিন্তু শুক্রবার ন্যাশনাল কোম্পানি ল অ্যাপেলেট ট্রাইব্যুনালের নির্দেশের উপর স্থগিতাদেশ জারি করেছে সুপ্রিম কোর্ট। ফলে শীর্ষ আদালতের এই নির্দেশের পর আপাতত স্থগিত হয়ে গেল টাটার শীর্ষ পদে সাইরাস মিস্ত্রির আসীন হওয়া। বলা যেতে পারে ধাক্কা খেলেন সাইরাস মিস্ত্রি।
যদিও এক সপ্তাহ আগেই ন্যাশনাল কোম্পানি ল অ্যাপেলেট ট্রাইব্যুনাল রায় দিয়েছিল, সাইরাস মিস্ত্রির অপসারণ বেআইনি। টাটা সন্সের এক্সিকিউটিভ চেয়ারম্যানের পদ থেকে তাঁকে বেআইনিভাবে সরানো হয়েছিল। এমনকী ওই পদে নটরাজন চন্দ্রশেখরনের নিয়োগকেও বেআইনি ঘোষণা করেছিল ট্রাইব্যুনাল। তখনই টাটা সন্সের এক্সিকিউটিভ চেয়ারম্যানের পদে সাইরাস মিস্ত্রির ফেরা নিশ্চিত হয়ে যায়। কিন্তু ওই রায়কে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতের দ্বারস্থ হয় টাটা গোষ্ঠী। আর সুপ্রিম কোর্টের রায়ে ফের অনিষ্চিত হয়ে গেল টাটা সন্সের এক্সিকিউটিভ চেয়ারম্যানের পদে সাইরাস মিস্ত্রির ফেরা।
উল্লেখ্য, ২০১২ সালের ডিসেম্বর মাসে রতন টাটা তাঁর পদ থেকে সরে দাঁড়ানোর পর টাটা গ্রুপের এক্সিকিউটিভ চেয়ারম্যান হন সাইরাস মিস্ত্রি। ২০১৬ সালের অক্টোবর পর্যন্ত টাটা সন্সের এক্সিকিউটিভ চেয়ারম্যানের দায়িত্ব সামলান সাইরাস মিস্ত্রি। ২০১৬ সালের অক্টোবর মাসের পর তাঁকে সেই পদ থেকে সরানোর সিদ্ধান্ত নেয় সংস্থার বোর্ড অব ডিরেক্টর্স।তারপর থেকেই টাটা গোষ্ঠীর সঙ্গে সাইরাস মিস্ত্রির আইনি যুদ্ধ চলছে। 

জনপ্রিয়

Back To Top