আজকাল ওয়েবডেস্ক:‌ বিশ্বজুড়ে চলা করোনা মহামারীর আবহে আশার আলো দেখছে দালাল স্ট্রিট। তিনদিন বন্ধ থাকার পর মঙ্গলবার বাজার খুলতেই ঊর্ধ্বমুখী হয় সেনসেক্স ও নিফটি। বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বাড়লেও সংক্রমণ ও মৃত্যুর গতি কিছুটা শ্লথ হওয়ায় ফের আত্মবিশ্বাস ফিরে পাচ্ছেন বিনিয়োগকারীরা।
এদিন প্রায় ১ হাজার ১৮০ পয়েন্ট বেড়ে সেনসেক্স দাঁড়িয়েছে ২৮ হাজার ৭৭১ পয়েন্টে। পাশাপাশি, ৩২৭ পয়েন্ট বেড়ে নিফটি দাঁড়িয়েছে ৮ হাজার ৪১২ পয়েন্ট। শুধু তাই নয়, গোটা পৃথিবীতে চলা মন্দার আবহেও আশা জাগিয়ে এদিন উপরের দিকেই রয়েছে বিশ্বের অধিকাংশ শেয়ার বাজারের সূচক। আমেরিকায় করোনার ‘হট স্পট’  নিউইয়র্ক শহরে মৃত্যুর হার কমায় ওয়াল স্ট্রিটেও ফিরছে আত্মবিশ্বাস। এদিন মার্কিন শেয়ার সূচক ডো জোনসও প্রায় ১ হাজার ৫০০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২২ হাজার ৬৭৯ পয়েন্টে। 
এদিন যে শেয়ারগুলি লাভের মুখ দেখেছে সেগুলি হল টাটা মোটরস, জে এস ডব্লিউ স্টিল, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, মাহিন্দ্রা এণ্ড মাহিন্দ্রা ও এইচডিএফসি ব্যাঙ্ক। পাশাপাশি, ভাল ফল করেছে ফার্মা সেক্টরও। সব মিলিয়ে দালাল স্ট্রিটে গত শুক্রবার পর্যন্ত যে রক্তক্ষরণ চলছিল তা আজ এখনও পর্যন্ত কিছুটা থেমেছে। অর্থনীতিবিদদের একাংশের মতে, করোনায় আমেরিকার নিউইয়র্কের মতো শহর ও স্পেনে মৃত্যুর হার কিছুটা কমায় আশাবাদী হয়েছেন লগ্নিকারীরা। 

জনপ্রিয়

Back To Top