আজকাল ওয়েবডেস্ক:‌ ফিক্সড ডিপোজিটে (‌এফডি)‌ সুদের হার কমাল স্টেট ব্যাঙ্ক। এই মন্দার বাজারে একটু চাপেই পড়ে গেল মধ্যবিত্ত। সাত দিন থেকে ৪৫ দিনের জন্য এফডি করলে তাতে সুদ মিলবে ২.‌৯ শতাংশ। ৪৬ দিন থেকে ১৭৯ দিনের জন্য এফডি করলে সুদ মিলবে ৩.‌৯ শতাংশ। ১৮০ দিন থেকে এক বছরের জন্য এফডি করলে সুদ মিলবে ৪.‌৪ শতাংশ। 
এক থেকে দু’‌ বছরের জন্য এফডি করলে এখন সুদ মিলবে ৪.‌৯ শতাংশ। আগে মিলত ৫.‌১ শতাংশ। দু’‌ থেকে তিন বছরের জন্য টাকা জমা রাখলে সুদ মিলবে ৫.‌১ শতাংশ। তিন থেকে পাঁচ বছর সময়সীমায় এফডি–র সুদের হার ৫.‌৩ শতাংশ। পাঁচ থেকে ১০ বছরে সুদের হার ৫.‌৪ শতাংশ। ১০ সেপ্টেম্বর থেকে এফডি–র ওপর এই নতুন সুদের হার আরোপ করা হবে। যাঁদের এফডি–র অঙ্ক দু’‌কোটি টাকার কম, তাঁদের জন্য এই নিয়ম প্রযোজ্য। 
প্রবীণ নাগরিকদের জন্য অতিরিক্ত ৫০ বেসিস পয়েন্ট সুদ দেবে এসবিআই। যে কোনও মেয়াদের জন্য এফডি করলেই এই অতিরিক্ত সুদ পাবেন প্রবীণ নাগরিকরা। নতুন এই বিধির পর প্রবীণ নাগরিকরা সাত দিন থেকে ১০ বছর পর্যন্ত যে কোনও মেয়াদে এফডি করলে ৩‌.‌৪ শতাংশ থেকে ৬.‌২ শতাংশ সুদ পাবেন। 
আইসিআইসিআই ব্যাঙ্কে সাত থেকে ১৪ দিনের জন্য এফডি করলে সুদ মিলবে ২.‌৫ শতাংশ। এইচডিএফসি এবং অ্যাক্সিস ব্যাঙ্কেও এই হার একই। অর্থাৎ ২.‌৫ শতাংশ। ৭ সেপ্টেম্বর থেকে লাগু হবে এই হার। 

জনপ্রিয়

Back To Top