আজকাল ওয়েবডেস্ক:‌ টাটা গোষ্ঠির চেয়ারম্যান পদ থেকে বেআইনিভাবে তাঁকে সরানো হয়েছে। আদালতে এমনই অভিযোগ জানিয়েছিলেন শিল্পপতি সাইরাস মিস্ত্রি। সোমবার ন্যাশনাল কোম্পানি ল ট্রাইবুনাল (‌এনসিএসটি)‌ সাইরাস মিস্ত্রির সেই অভিয়োগ খারিজ করে দেয়। এনসিএলটির মুম্বই বেঞ্চ জানিয়েছেন, তাঁর অপসারণে কোনও রকম বেআইনি ঘটনা চোখে পড়েনি আদালতের। টাটা গোষ্ঠির বোর্ড সদস্যদের বিশ্বাস হারিয়েছিলেন তিনি। সেকারণেই তাঁকে সর্বসম্মত সিদ্ধান্তে চেয়ারম্যানের পদ থেকে সরানো হয় বলে জানিয়েছে মুম্বই বেঞ্চ। 
এনসিএলটি–র এই রায় দানের পরেই টাটা সন্সের শেয়ারের দাম চড়তে শুরু করে। সকাল সাড়ে এগারোটা থেকেই শেয়ার বাজার ফের চাঙ্গা হয়ে ওঠে। টাটা স্টিল, টাটা মোটরস, টাটা কফি, টাটা কেমিকেলস, টাটা কমিউনিকেশন্সের শেয়ারের দাম চড়তে শুরু করে। 
এনসিএলটির মুম্বই বেঞ্চ সোমবার জানিয়েছে, সাইরাস মিস্ত্রি টাটা গোষ্ঠির চেয়ারম্যান পদের মর্যাদা রক্ষা করতে পারেনি। কোম্পানির একাধিক গোপন তথ্য আয়কর দপ্তরকে দিয়েছে। এমনকী অনেক তথ্যই সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে, যা কোম্পানির আইনের পরিপন্থী। এমনকী শেয়ার হোল্ডাররাও ক্ষতিগ্রস্ত হয়েছেন এতে। সেকারণেই তিনি বোর্ডের বিশ্বাস অর্জন করতে পারেননি। 
অভিযোগে সাইরাস মিস্ত্রি জানিয়েছিলেন, বেআইনিভাবে তাঁকে পদ থেকে সরানো হয়েছে। টাটা ট্রাস্টে সব কাজে অত্যধিক হস্তক্ষেপ করে। এমনকী কোম্পানিতে চূড়ান্ত অব্যবস্থা চলছে বলেও অভিযোগ করেছেন তিনি। 

জনপ্রিয়

Back To Top