আজকাল ওয়েবডেস্ক: প্রতীক্ষার অবসান। বাজারে এল আইফোন ১২ সিরিজের ফোন। মঙ্গলবার ‌ভিডিও কনফারেন্সের মাধ্যমে চারটি ভার্সন লঞ্চ করল অ্যাপল সংস্থা— আইফোন ১২, আইফোন ১২ মিনি এবং আইফোন ১২ প্রো এবং প্রো ম্যাক্স। এই সবগুলো মডেলেই ৫জি কাজ করবে। 
৩০ অক্টোবর থেকে ভারতের বাজারে মিলবে আইফোন ১২ এবং আইফোন ১২ প্রো মডেল দু’টি। তবে আইফোন ১২ মিনি এবং আইফোন ১২ প্রো ম্যাক্স কবে ভারতে আসবে, তা নিয়ে নির্দিষ্ট করে কিছু বলা হয়নি। 
আইফোন ১২ সিরিজের এই ফোনগুলো বেশ পাতলা। ওজনে আরও হালকা এবং ছোট। ফোনের ধারগুলো আগের তুলনায় অনেকটাই ‘ফ্ল্যাট’। ৫জি সাপোর্ট ছাড়াও এই ফোনে ব্যবহার করা হয়েছে ওয়্যারলেস সফটওয়্যার। অ্যাপল–এর ভাইস প্রেসিডেন্ট অরুণ ম্যাথিয়াস জানান, ফোনগুলো ৫জি হওয়ায় এই ফোনে ডাউনলোড স্পিড হবে প্রতি সেকেন্ড ৪ গিগাবাইট।
নীল, সাদা, সবুজ, কালো, লাল— এই পাঁচটি রঙে মিলবে আইফোন ১২ এবং আইফোন ১২ মিনি। আইফোন ১২–এর এই তিনটি মডেলের দাম যথাক্রমে ৭৯ হাজার ৯০০ টাকা (‌৬৪ জিবি স্টোরেজ)‌, ৮৪ হাজার ৯০০ টাকা (‌১২৮ জিবি) এবং ৯৪ হাজার ৯০০ টাকা (‌২৫৬ জিবি)‌। আইফোন ১২ মিনির এই তিনটি মডেলের দাম যথাক্রমে ৬৯ হাজার ৯০০ টাকা (‌৬৪ জিবি স্টোরেজ)‌, ৭৪ হাজার ৯০০ টাকা (‌১২৮ জিবি)‌ এবং ৮৪ হাজার ৯০০ টাকা (‌২৫৬ জিবি)‌। 
আইফোন ১২ প্রো–এর তিনটি মডেলের দাম যথাক্রমে ১ লক্ষ ১৯ হাজার ৯০০ টাকা (‌১২৮ জিবি স্টোরেজ)‌, ১ লক্ষ ২৯ হাজার ৯০০ টাকা (‌২৫৬ জিবি)‌, ১ লক্ষ ৪৯ হাজার ৯০০ টাকা (‌৫১২ জিবি)‌। আইফোন ১২ প্রো ম্যাক্স–এর দাম এক লক্ষ ২৯ হাজার টাকা থেকে শুরু।  

জনপ্রিয়

Back To Top