আজকাল ওয়েবডেস্ক:‌ এজেন্ট–ভেন্ডারদের মাধ্যমে আর টিকিট কাটা যাবে না। এবার থেকে এই পরিস্থিতির বদল আনতে চলেছে ভারতীয় রেল। শুক্রবার লোকসভায় এই পদক্ষেপের কথা ঘোষণা করেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল। ভুয়ো এজেন্ট–ভেন্ডারের বাড়বাড়ন্ত কমাতেই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। তবে এই সিদ্ধান্ত কবে থেকে কার্যকর হবে তা অবশ্য জানানো হয়নি। 
রেলমন্ত্রী লোকসভায় জানান, এখন মানুষের হাতে স্মার্টফোন থাকায় ট্রেনের টিকিট কাটা সহজ হয়ে গিয়েছে। এখন আইআরসিটিসি অ্যাপ থেকে টিকিট কাটা যায়। গত একবছর ধরে রেলের পক্ষ থেকে একাধিক পদক্ষেপ করা হয় দুর্নীতি খতম করার জন্য। তারপরও এজেন্ট এবং ভেন্ডারদের আঁতাতে এই কাজ চলছে। তাতে একাধিক ব্যক্তিকে গ্রেপ্তারও করা হয়েছে। 
রেলমন্ত্রী এদিন সরাসরি পূর্বতন কংগ্রেস সরকারের কড়া সমালোচনা করে জানান, তারা পৃথক রেল বাজেট পেশ করে মানুষকে বিভ্রান্ত করেছিল। এধরনের বাজেট করে সংসদে হাততালি পাওয়া যায়। কাজের কাজ কিছু হয় না। নির্বাচনের স্বার্থে ভুয়ো ঘোষণা করা হয়েছিল। বেশ কয়েকটি রেল প্রকল্পও বাস্তবায়িত করা হবে শীঘ্রই। জমির জন্য কিছু সমস্যা হচ্ছে। তা মিটে যাবে দ্রুতই। যাঁরা এই আলোচনায় ছিলেন তাঁদের কাছ থেকে লিখিত পরামর্শও নেওয়া হবে। 

জনপ্রিয়

Back To Top