আজকাল ওয়েবডেস্ক:‌ ‌বৃহস্পতিবার সকালেই ধসেই পড়ল শেয়ার বাজার। দিনের শুরুতেই বিএসই সূচকে ২৫০ পয়েন্ট কমে গিয়েছে। পাশাপাশি বুধবারের তুলনায় নিফটির পতন হয়েছে ৭৪.৬ পয়েন্ট। আন্তর্জাতিক বাজারে তেলের মূল্যবৃদ্ধির ফলে নিম্নমুখী ভারতের শেষার বাজার। পাশাপাশি দেশের অর্থনীতিতে বেহাল অবস্থার জেরে বিনিয়োগ করতে চাইছেন না বিনিয়োগকারীরা। বৃহস্পতিবার বাজার খোলার সঙ্গে সঙ্গেই সেনসেক্স ধসে পড়ে ৩৬,‌৩১২ পয়েন্টে। দিনের শুরুতেই নিফটির পতন হয়ে ১০৮০০ পয়েন্টেরও নিচে নেমে যায়। 
শেয়ার বাজারে ধসের কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, আইসিআইসিআই ব্যাঙ্ক এবং ইয়েস ব্যাঙ্ক। বিশেষজ্ঞরা মনে করছেন, ব্যাঙ্কিং, ইনফরমেশন টেকনলজি এবং মেটাল সেক্টরে পতন হওয়ার জন্যই বাজারের এই হাল। তবে অটো এবং নিত্যপ্রয়োজনিয় সামগ্রীর কারণে কিছুটা ভারসাম্য রক্ষা করা গিয়েছে। 
বিশ্বের বাজারে তেলের উর্ধ্বমুখী দামের প্রভাব পড়েছে ভারতের শেয়ার বাজারে। এছাড়া তো রয়েছেই দেশীয় অর্থনীতি নিম্নগতি। যার ফলে কোনও রকম বিনিয়োগ করতে চাইছেন না বিদেশি বিনিয়োগকারীরা। দিনে দিনে ধসে পড়ছে দেশের অর্থনীতি। দিনে দিনে কমছে দেশের আর্থিক বৃদ্ধির হার। যার ফলে বিনিয়োগ করতে সাহসই পাচ্ছেন না বিনিয়োগকারীরা।  

জনপ্রিয়

Back To Top