আজকাল ওয়েবডেস্ক: এসবিআই চেয়ারম্যানকে সবার সামনে তিনি ভর্ৎসনা করায় একদিকে যেমন দেশে তীব্র সমালোচনার সম্মুখীন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ। অন্যদিকে দলীয় নেতা তথা অসমের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার অকুণ্ঠ ধন্যবাদও পেলেন তিনি। চা–বাগানের বঞ্চিত শ্রমিকদের সমস্যার কথা চিন্তা করায় নির্মলাকে ধন্যবাদ দিয়ে হিমন্ত টুইট পোস্টে লিখেছেন, অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশন বা এআইবিওসি পুরোটাই ভুল বুঝেছে। নির্মলার হস্তক্ষেপের পরই অসম সরকার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির সঙ্গে মিলেমিশে কাজ করছে যাতে অঞ্চলের সবচেয়ে বঞ্চিত সমাজকে অর্থনৈতিকভাবে সাহায্য করা যায়।   
সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এসবিআই চেয়ারম্যান রজনীশ কুমারকে অকথ্য ভাষায় নির্মলার তিরস্কারের অডিও ক্লিপ। গত মাসে গুয়াহাটিতে এসবিআই সহ বিভিন্ন ব্যাঙ্কের সঙ্গে হওয়া বৈঠকে রজনীশ কুমারকে নির্মলা ভর্ৎসনা করেন এই বলে যে, এসবিআই ‘‌অপদার্থ’‌ এবং ‘‌‌হৃদয়হীন ব্যাঙ্ক’‌। কারণ চা–বাগানের কর্মীদের কেওয়াইসি বাতিল হয়ে যাওয়া এবং এখনও তা চালু না হওয়ার জন্য তারাই দায়ী। ক্লিপে নির্মলাকে দেখা না গেলেও তাঁর গলা শোনা যাচ্ছে। এভাবে তাঁদের চেয়ারম্যানকে সর্বসমক্ষে তিরস্কার করায় কেন্দ্রীয় অর্থমন্ত্রীর উপর রীতিমতো ক্ষুব্ধ এসবিআই–এর কর্মীরা। 
সোশ্যাল মিডিয়ায় ঘটনার তীব্র নিন্দা করে পোস্ট করা হয় এই মর্মে যে, এভাবে কোনও জনপ্রতিনিধির কোনও রাষ্ট্রায়ত্ত কোম্পানির শীর্ষ কর্তাদের প্রতি ব্যবহার করা উচিত নয়। যদিও কিছুক্ষণ পর সেটি ডিলিট করে দেওয়া হয়। বলা হয়, যেহেতু নির্মলাকে দেখা যাচ্ছে না ক্লিপে সেহেতু সেটার বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠতে পারে। পরে অবশ্য নির্মলা বলেন, তাঁর অত কঠিন ভাষায় কথা বলা উচিত হয়নি এবং তিনি আরবিআই–এর সঙ্গে বসে এব্যাপারে কী পদক্ষেপ করা যায় তা নিয়ে আলোচনা করবেন। ‌‌

জনপ্রিয়

Back To Top