আজকাল ওয়েবডেস্ক:‌ করোনার জেরে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড এবার অনলাইনে পরিষেবা দেওয়ার ব্যবস্থা করল। এই পরিষেবা যে পৌঁছে দেওয়া হবে তাও জানিয়ে দেওয়া হয়েছে লক্ষ লক্ষ পিএফ গ্রাহকদের। এবার তাঁদের নির্দেশ দেওয়া হয়েছে জন্ম তারিখ সঠিক করে জানাতে হবে পিএফ অফিসে। যাঁদের জন্ম তারিখ ভুল আছে তাঁরা তা ঠিক করে পিএফ অফিসকে জানিয়ে দিতে হবে।
কিন্তু কোন জন্ম তারিখটাকে সঠিক হিসাবে ধরা হবে?‌ পিএফ অফিস সূত্রে খবর, ইউএএন নম্বর উল্লেখ করে নিজের জন্ম তারিখ জানাতে হবে। তাই নতুন করে নির্দেশিকা জারি করে বলা হয়েছে, আধার কার্ডের জন্ম তারিখকেই বৈধ হিসাবে ধরা হবে। তাই আধার কার্ডে যেন ভুল না থাকে তা দেখে নিতে বলা হয়েছে। সেখানে পরিবর্তন কিছু করার থাকলে তা করে সঠিকটা পিএফ অফিসে পাঠিয়ে দিতে হবে।
পিএফের ক্ষেত্রেও যদি কিছু সংশোধন করতে হয় তা অনলাইনে করা যাবে বলে জানানো হয়েছে। করোনার জন্য অনেকেরই আর্থিক সমস্যা দেখা দিয়েছে। তাই কেউ পিএফ থেকে টাকা তুলতে চাইলে তাতে যেন সমস্যা না হয় সেটাও জানিয়ে দেওয়া হয়েছে প্রতিটি পিএফের আঞ্চলিক অফিসেও। এমনকী যদি কোনও ব্যক্তি করোনায় আক্রান্ত হন তাহলে তাঁর অ্যাকাউন্ট অনুযায়ী তাঁকে অফেরতযোগ্য অগ্রিম টাকা দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জনপ্রিয়

Back To Top