আজকাল ওয়েবডেস্ক:‌ পিএফ নিয়ে কিছু জানতে চান? অভিযোগ জানাতে চান?‌‌ হাতে একটা স্মার্টফোন থাকলেই চলবে। হোয়াটস্‌অ্যাপেই পেয়ে যাবেন উত্তর। জানাতে পারবেন সমস্যা। ইপিএফও (‌এমপ্লয়িস প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন)‌ এবার হোয়াটস্‌অ্যাপ পরিষেবা চালু করল। 
২৪ ঘণ্টার জন্য সচল কল সেন্টার, অভিযোগ দায়ের করার ফোরাম ছাড়াও এবার হোয়াটস্‌অ্যাপের মাধ্যমে পিএফ নিয়ে যাবতীয় তথ্য জানা যাবে। অভিযোগ জানানো যাবে। কেন্দ্রীয় শ্রম মন্ত্রক জানিয়েছে, এখন পর্যন্ত হোয়াটস্‌অ্যাপের মাধ্যমে এক লক্ষ ৬৪ হাজার ৪০ জনের সমস্যার সমাধান করা হয়েছে। 
এই পরিষেবা চালু করা হয়েছে দেশের ১৩৮টি প্রাদেশিক অফিসের জন্য। প্রতিটি অফিসের আলাদা আলাদা হোয়াটসঅ্যাপ নম্বর রয়েছে। এর মাধ্যমে প্রাদেশিক অফিসে সরাসরি যোগাযোগ করা যাবে। সব অফিসের হোয়াটস্‌অ্যাপ নম্বর দেওয়া হয়েছে ইপিএফও–র সরকারি ওয়েবসাইটে। 
গ্রাহকের যে প্রদেশে (রিজিয়ন) পিএফ অ্যাকাউন্ট রয়েছে, সেই অফিসের নম্বরে যোগাযোগ করতে হবে বলে জানানো হয়েছে। গ্রাহকের অভিযোগের দ্রুত উত্তর দেওয়া এবং সমস্যার সমাধান করতে প্রত্যেক প্রাদেশিক অফিসে একটি করে দল গঠন করা হয়েছে। কলকাতার অফিসের নম্বর— ০৩৩–২৯৫২১৮৫২

জনপ্রিয়

Back To Top