আজকাল ওয়েবডেস্ক: আমিষ খাবার খেতে খেতে যদি একঘেয়ে লাগে, তবে অন্য ধরনের স্বাদ নেওয়ার জন্য আপনি যেতেই পারেন চিনার পার্কের ‘‌হলিডে ইন’‌–এ। ‌কোনও প্রাণী বা দুগ্ধজাত পণ্যকে ব্যবহার না করে একেবারে শুদ্ধ নিরামিষ খাবারের রকমারি নিয়ে হাজির হয়েছে ‘‌হলিডে ইন’‌–এর সোশ্যাল কিচেন। তাদের এই রেস্তোরাঁতে ২০ জুলাই থেকে শুরু হয়েছে ‘‌ভেগান ভাইবস’ ফুড ফেস্টিভ্যাল‌। 
রেস্তোরাঁর শেফ সুমন চক্রবর্তী জানান, বিদেশি বিভিন্ন খাবারকে তাঁদের মত করে তৈরি করা হয়েছে এবং তারপরই তা পেশ করা হচ্ছে খাদ্য রসিকদের কাছে।

সব খাবারই সম্পূর্ণ নিরামিষ। কোনও ধরনের প্রাণীজ বস্তুকে ব্যবহার করা হয়নি এই খাদ্যগুলিতে। এমনকী বিভিন্ন ধরনের মিষ্টি খাবারও তৈরি করা হয়েছে দুধ বা দুগ্ধজাত পণ্য ব্যবহার না করে। শেফ জানান, সম্প্রতি আমিষ খাবারের পাশাপাশি এই শহরে নিরামিষ খাবারের প্রতিও মানুষের আগ্রহ জন্মেছে। বিভিন্ন ধরনের নিরামিষ খাবারের স্বাদ গ্রহণ করার জন্য খাদ্য রসিকরা ঢুঁ মারছেন রেস্তোরাঁতে। নিরামিষ খাবার যে শুধু স্বাস্থ্যকর হয় তাই নয়, একটু অন্য ধরনের স্বাদও মেলে তাতে। মানুষের সেই চাহিদাকে মাথায় রেখেই নতুন ধরনের খাবার নিয়ে তৈরি হয়েছে ‘‌ভেগান ভাইবস’ ‌। 
কি কি রয়েছে এই ‘‌ভেগান ভাইবস’–এ? ‌আছে তো অনেক কিছুই।

কিন্তু উল্লেখযোগ্য হল সামার গ্যাজপ্যাচো উইথ ভেগান ব্রেড ক্রসটিনি, চার্ড কর্ন অ্যান্ড স্টার অ্যানাইজ হরা ভরা কাবাব, বেকড টর্টিলা সিঙাড়া, ভেগান বিবিমবাপ উইথ টোফু, মাশরুম অ্যান্ড পাক চয়, মেক্সিকান চিলি বিন রাইস সহ আরও অনেক কিছু। তবে এই ‘‌ভেগান ভাইবস’–এর সিগনেচার ডিশ হল জুডলস–ক্যারোডেলস উইথ ওয়ালনাট অ্যান্ড সানড্রয়েড টম্যাটো। ডেজার্টে রয়েছে ফাজি রাসবেরি ব্রাউনি, ওটমিল অ্যান্ড অ্যাপেল ক্রাম্বেল এবং ভেগান হুইপ পাই। লাঞ্চ এবং ডিনার দু’‌টো সময়েই এই খাবারগুলি পাওয়া যাবে। তাই অন্য ধরনের স্বাদ নেওয়ার জন্য অবশ্যই যেতে পারেন হলিডে ইন–এর ‘‌ভেগান ভাইবস’ ফেস্টিভ্যালে।    ‌‌

জনপ্রিয়

Back To Top