আজকাল ওয়েবডেস্ক:‌ শান্তিপূর্ণভাবে দিল্লিতে গিয়ে কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ করতে চেয়েছেন পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশের কৃষকরা। প্রথম হরিয়ানা, পরে দিল্লি পুলিশ তাঁদের এগোতে বাধা দেয়। এই ঠান্ডায় জল কামান দাগে। কাঁদানে গ্যাস ছোড়ে। তাতেও থামেনি। দিল্লিতে ঢুকলে আটক করা স্থির করে সেখানকার পুলিশ। 
কৃষকরা কিন্তু মানবিকতা ভোলেননি। এর চরম ঠান্ডায় পুলিশের ছোড়া জলে ভিজেও মানবিকই থেকেছেন। তাঁদের কাজ মানুষের মুখ অন্ন তুলে দেওয়া। সেই কাজটাই করে গেছেন। এমনকী যে পুলিশ তাঁদের এভাবে হেনস্থা করেছেন, তাঁদেরও।
সে রকমই কিছু ছবি প্রকাশ্যে এসেছে। দেখা গেছে, আন্দোলনকারী কৃষকরা রাস্তার ধারেই রান্না করছেন। তার পর সেই খাবার তুলে দিচ্ছেন পুলিশের হাতে। এমনকী এক পুলিশ কর্মীকে কৃষকদের ট্রাকে করে আনা পানীয় জল পান করতেও দেখা গেল। 
নিজের নিজের গ্রাম থেকেই খাওয়ার এবং রান্না সরঞ্জাম এনেছেন অনেক কৃষক। সেগুলো ট্রাক্টর, অনেকে আবার ট্রাকে চাপিয়ে এনেছেন। এই ট্রাক্টরের পথরোধের জন্য হরিয়ানা এবং দিল্লি সীমান্তে রাস্তা কাটা হয়েছে। রাস্তায় বালিবোঝাই ট্রাক, তারকাটা রাখা হয়েছে। এখন সেই কৃষকদের তৈরি খাবারই খাচ্ছেন পুলিশকর্মীরা। 

জনপ্রিয়
আজকাল ব্লগ

Back To Top