আজকাল ওয়েবডেস্ক:‌ ধীরে ধীরে সুখের সময় কেটে যাচ্ছে বিজেপির। গুজরাটের পর রাজস্থানেও হারের মুখ দেখেছে বিজেপি। বাজেট নিয়েও তৈরি হয়েছে ক্ষোভ। এবার বিজেপির বিরুদ্ধে সরাসরি যুদ্ধ ঘোষণা করল জোটসঙ্গী তেলেগু দেশম পার্টি। পার্টির তরফে জানানো হয়েছে, জোট সঙ্গী বিজেপিকে বেশ কয়েকদিন আগেই রাজ্যের অর্থনৈতিক অবস্থা নিয়ে একটি রিপোর্ট কেন্দ্রকে দেওয়া হয়েছিল। কিন্তু সেই রিপোর্ট একবারেই ভুলে মেরে দিয়েছে কেন্দ্র। 
অন্ধ্রপ্রদেশের মন্ত্রী এস চন্দ্রমোহন জানিয়েছেন, ‘‌ বাজেটের পরেই আলোচনায় বসেছিলেন চন্দ্রবাবু নাইডু। আর সেই আলোচনাতেই বাজেট নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন নাইডু। জানিয়েছেন, অন্ধ্রপ্রদেশের কথা একেবারে ভুলে গেছে কেন্দ্র। এই পরিস্থিতিতে বিজেপির সঙ্গে সম্পর্ক রক্ষা করার নিয়ে দুটি পথ খোলা থাকে। এক হতে পারে, দলের সমস্ত সাংসদরা পদত্যাগ করতে পারেন। অথবা, বিজেপির সঙ্গে সরাসরি সংঘাতে চলে যেতে পারে দল। তবে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও হয়নি। কয়েকদিনের মধ্যেই ফের দলের কোর কমিটি আলোচনায় বসবে। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’‌ 
কয়েকদিন আগেই, চন্দ্রবাবু নাইডু জোটসঙ্গী বিজেপিকে নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন। তার আগেই বিজেপির সঙ্গ ত্যাগ করেছিল দীর্ঘদিনের জোট সঙ্গী শিবসেনা। সব মিলিয়ে এনডিএ জোটের চাপ চলছিলই। এবার সেই চাপ আরও বাড়িয়ে দিলেন চন্দ্রবাবু নাইডু। এমনকী, বিজেপির অন্দরেও শুরু হয়েছে ভাঙন। যশবন্ত সিনহা, শত্রুঘ্ন সিনহারা আলাদা মঞ্চ গড়ে সেখানে জোট তৈরি করেছেন। যেখানে যোগ দিয়েছে তৃণমূলও। 

জনপ্রিয়

Back To Top