আজকাল ওয়েবডেস্ক: নিউ ইয়র্ক সম্পর্কে বলা হয়, এই শহর কখনও ঘুমোয় না। সেই শহরই ঢেকে গেল ঘন অন্ধকারে। স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় বিশাল বিদ্যুৎবিভ্রাট হয় আমেরিকার নিউ ইয়র্ক এবং লাগোয়া ম্যানহ্যাটনে। যার ফলে থমকে যায় দুই শহরের ভূগর্ভস্থ এবং সড়ক পরিবহন। বন্ধ হয়ে যায় সিনেমাহল। নিউ ইয়র্কের জনপ্রিয় অঞ্চল টাইমস্‌ স্কোয়্যারের সাইনবোর্ডও অন্ধকার হয়ে যায়।
দমকল জানিয়েছে, ওয়েস্ট ৬৪ নম্বর সড়ক এবং ওয়েস্ট এন্ড অ্যাভিনিউয়ের মাঝে অবস্থিত ট্রান্সফর্মারে সন্ধ্যা সাতটা নাগাদ আগুন লাগে। তারপরই অন্ধকারে ডুবে যায় নিউ ইয়র্ক এবং ম্যানহ্যাটন। বিদ্যুৎ পরিষেবা প্রদানকারী সংস্থা কনসলিডেটেড এডিসন বা কন এডিসন বলেছে, কমপক্ষে ৪২০০০ গ্রাহক বিদ্যুৎবিভ্রাটের কবলে পড়েন। তবে জোরকদমে চেষ্টা চালিয়ে রবিবার মধ্যরাতের আগেই ম্যানহ্যাটনের আপার ওয়েস্ট সাইড অঞ্চলের সাধারণ গ্রাহক এবং শিল্পতালুকগুলিতে প্রাথমিকভাবে বিদ্যুৎ ফেরাতে সক্ষম হয় তারা।
নিউ ইয়র্কের মেয়র বিল ডি ব্ল্যাসিও টুইটারে বলেছেন, পুরো ঘটনার তদন্ত হবে। নিউ ইয়র্ক মেট্রোপলিটান কর্তৃপক্ষ টুইট করে আপাতত শহরবাসীকে ভূগর্ভস্থ পথ ব্যবহার না করতে আবেদন করে বলেছে বিদ্যুৎ ফেরাতে জোরকদমে কাজ করছে কন এডিসন। বিদ্যুৎ আচমকা চলে যাওয়ায় দুই শহরের বিভিন্ন স্থানে লিফ্‌টের ভিতর আটকে পড়েন বহু মানুষ। তাঁদের উদ্ধার করে দমকল। 
ছবি:‌ দ্য ট্রিবিউন

জনপ্রিয়

Back To Top