আজকাল ওয়েবডেস্ক:‌ বীরভূমের আমোদপুরের সভা থেকে একের পর উন্নয়নের কথা ঘোষণা করলেন মমতা ব্যানার্জি। বীরভূমের সভা থেকে এদিন মমতা ঘোষণা করেন, গর্ভবতী মায়েদের জন্য আলাদা করে মাতৃযান কাজ করবে। বীরভূমে এমন চারটি যান থাকবে। এছাড়া, ৪টি আইটিআই তৈরি হয়েছে এই জেলায়, এবার আরও চারটি যান তৈরি করা হবে। গতকালই মমতা বলেছিলেন, কঙ্কালীতলার উন্নয়নে গুরুত্ব দেবে সরকার। এবার সেই বিষয়টি থেকে আরও একধাপ এগিয়ে মমতা বললেন, এবার তারাপীঠের উন্নয়নে আলাদা করে ৭ কোটি টাকা দেবে রাজ্য সরকার। এছাড়া, অজয় নদীর উপর নতুন সেতু তৈরির কাজে মোট ১৬৫ কোটি টাকা দেবে রাজ্য সরকার। স্বাভাবিক ভাবে দু’‌প্রান্তের মানুষের মধ্যে যোগাযোগ তৈরি হবে। 
এছাড়া, এদিন সভা থেকে মমতা তীব্র আক্রমণ করেন কেন্দ্রীয় বিজেপি সরকারকে। এদিন মমতা বলেন, কতগুলো বাজে নেতাকে সঙ্গে নিয়ে বিজেপি সারা দেশে বিভেদ নীতি জারিত করে দেওয়ার চেষ্টা করছে। অসমে বাঙালি খেদাও নিয়েও এদিন বিজেপিকে আক্রমণ করেন মমতা। বলেন, ‘‌এই রাজ্যের মানুষ অন্য রাজ্যে কাজের জন্য 
যাবে। পশ্চিমবঙ্গে অন্য রাজ্যের মানুষ আসবে। তাঁরা পেটের দায়ে কাজ করতে আসছেন। তাঁদের ভাগিয়ে দিয়ে রাজনীতি করার পরিকল্পনা করছে বিজেপি। এমন রাজনীতি আমরা সহ্য করব না। কারণ, অসমে সাধারণ মানুষের উপর অত্যাচার হলে তার প্রভাব পশ্চিমবঙ্গে পড়বেই। আমি মনে করে, আমাদের রাজ্যে অন্য রাজ্যের মানুষ এলে তাঁদের বুকে করে রাখব। বিজেপির মতো বিভেদ তৈরি করা আমাদের রাজনীতি নয়।’‌ এছাড়া, ধর্ম নিয়ে রাজনীতি করার বিষয়েও একাধিক ধাপে বিজেপিকে আক্রমণ করেন মমতা। মহিলাদের নিরাপত্তা দেওয়ার বিষয়ে এদিন মমতা বলেন, শুধু কন্যাশ্রীর জন্য রাজ্যে পাঁচ হাজার কোটি টাকা খরচ করেছে সরকার। সেখানে বিজেপি কেন্দ্রে মাত্র ১০০ কোটি টাকা দিয়েছে বেটি বাঁচাও বেটি পড়াও এর জন্য। এসব ভাঁওতা ছাড়া কিছুই নয়।  

জনপ্রিয়
আজকাল ব্লগ

Back To Top