আজকাল ওয়েবডেস্ক: দুটি‌ কেন্দ্রশাসিত অঞ্চলে গুড ফ্রাইডের ছুটিতে কোপ পড়ল। যা নিয়ে তীব্র অসন্তোষ তৈরি হল খৃষ্টান ধর্মাবলম্বী মানুষদের মধ্যে। জেলা প্রশাসনের পক্ষ থেকে এই নির্দেশিকা জারি হওয়ায় ক্ষোভ সপ্তমে চড়েছে। এই দুটি কেন্দ্রশাসিত অঞ্চল হল দাদরা ও নগর হাভেলি এবং দমন ও দিউ। এই প্রথম গুড ফ্রাইডের ছুটিতে কোপ পড়তে চলেছে বলেই তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। 
সরকারি গেজেটে গুড ফ্রাইডে জাতীয় ছুটি বলে উল্লেখ থাকলেও তা খারিজ করে দেওয়া হচ্ছে কেন?‌ প্রশ্ন উঠতে শুরু করেছে এই দুটি কেন্দ্রীয়শাসিত অঞ্চলে। সরকারের এই সিদ্ধান্তে অত্যন্ত অসন্তুষ্ট এখানে বসবাসকারী খৃষ্টান এবং পর্তুগীজ নাগরিকরা। ইতিহাসে এই প্রথম এমন হচ্ছে বলে ক্ষোভ উগড়ে দিয়েছেন ফাদার টনি লোপস। আগামী ১৯ এপ্রিল গুড ফ্রাইডে। সেদিন ছুটিই রাখা হোক বলে ইতিমধ্যেই অসংখ্য আবেদন জমা পড়েছে জেলা কালেক্টরের দপ্তরে। 
কেন গুড ফ্রাইডের ছুটি বাতিল করা হচ্ছে?‌ গোটা দেশে নির্বাচন শুরু হচ্ছে ১১ এপ্রিল। সেটা লোকসভা নির্বাচন। যার আওতায় পড়ে যাচ্ছে ১৯ এপ্রিল। তাই সেই দিনটাকে ছুটি হিসাবে রাখতে নারাজ সরকার। সেই কারণেই কোপ পড়তে চলেছে বলে সূত্রের খবর। যদিও তা পুনর্বিবেচনা করা হবে কিনা তা ভেবেচিন্তে দেখা হচ্ছে বলে খবর। না হলে এই ক্ষোভ আছড়ে পড়তে পারে নির্বাচনে বলে মনে করছেন অনেকেই। 

জনপ্রিয়

Back To Top