আজকাল ওয়েবডেস্ক: মুখোমুখি দেখা হতে চলেছে বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী‌ অমিত শাহের। সিএএ, এনপিআর এবং এনআরসি নিয়ে লাগাতার আন্দোলন করে চলেছেন বাংলার মুখ্যমন্ত্রী। সেই আন্দোলনের কাছে কার্যত নতিস্বীকার করে এই সাক্ষাৎ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। জানুয়ারি মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একই মঞ্চে দেখা গিয়েছিল বাংলার মুখ্যমন্ত্রীকে। এবার দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর মুখোমুখি হতে চলেছেন মমতা ব্যানার্জি। আগামী ২৮ ফেব্রুয়ারি ভুবনেশ্বরে দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে এই বৈঠক ডাকা হয়েছে। সেখানেই দু’‌পক্ষের বৈঠক হতে পারে বলে খবর।
সূত্রের খবর, জাতীয় নিরাপত্তা এবং সীমান্তের পরিস্থিতি নিয়ে পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড, বিহার, ওডিশা এবং সিকিমের মুখ্যমন্ত্রীদের নিয়ে প্রত্যেক বছর এই বৈঠক হয়। ২০১৯ সালে এই বৈঠক হয়েছিল নবান্নে। সেই বৈঠকে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে উপস্থিত ছিলেন তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এবার এই বৈঠক হবে ভুবনেশ্বরে। সেই বৈঠকেই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে আমন্ত্রণ জানানো হয়েছে। ওই বৈঠক ছাড়াও অমিত শাহ আলাদা করে বৈঠকে বসতে পারেন মুখ্যমন্ত্রীর সঙ্গে বলে শোনা যাচ্ছে।
উল্লেখ্য, কেন্দ্রীয় সরকারের বিতর্কিত সিদ্ধান্তের বিরুদ্ধে যেভাবে রাস্তায় নেমে বাংলার মুখ্যমন্ত্রী প্রথম দিন থেকে আন্দোলন করে যাচ্ছেন তাতে হালে পানি পাচ্ছে না গেরুয়া শিবির। তৃণমূলনেত্রীর দূরদৃষ্টি অনুযায়ী একের পর এক রাজ্যে গোহারা হচ্ছে বিজেপি। এই পরিস্থিতিতে জাতীয় নিরাপত্তা সংক্রান্ত বৈঠকে কোনও ঝুঁকি নিতে চাইছে না কেন্দ্রীয় সরকার। তাই বিশেষ গুরুত্ব দিয়ে বাংলার মুখ্যমন্ত্রী দ্বারস্থ হয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

জনপ্রিয়

Back To Top