প্রিয়দর্শী বন্দ্যোপাধ্যায়- ডিভিসি–র ছাড়া জলে ফের নতুন করে জলমগ্ন হয়ে পড়েছে উদয়নারায়ণপুরের বিস্তীর্ণ এলাকা। কুরচি আর টোকাপুরে দামোদরের বাঁধ দিয়ে বৃহস্পতিবার ভোর থেকে জল ঢুকতে শুরু করেছে। ফলে মুনশুকা, ঘোলা, ডিহিভুরসুট, টোকাপুর, শিবানীপুর প্রভৃতি এলাকায় মাঠে এবং চাষজমিতে জল জমে গেছে। অনেক চাষের জমিতে জল জমে থাকায় ফের নতুন করে প্রচুর ফসল নষ্ট হয়ে গেছে। কুরচি গ্রামেও দুপুরের পর জল ঢুকেছে। আমতা–‌উদয়নারায়ণপুর রাস্তাতেও বিভিন্ন জায়গায় জল জমে গেছে। উদয়নারায়ণপুর বাসস্ট্যান্ডে হাঁটু–সমান জল দাঁড়িয়ে গেছে। 
সকাল থেকেই এর জেরে আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকার বাসিন্দারা। প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে। সকাল থেকেই প্রশাসনের তরফে এলাকায় মাইকিং করে গ্রামবাসীদের সতর্ক করা হয়েছে। ত্রাণ শিবির খোলার জন্য কিছু স্কুল চিহ্নিত করে রাখা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে কী ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে, তা নিয়ে আলোচনা করার জন্য এদিন জেলাশাসক সমস্ত অফিসারকে নিয়ে একটি বৈঠক করেন। সমস্ত দপ্তরকেই তৈরি থাকতে নির্দেশ দিয়েছেন জেলাশাসক। এরই পাশাপাশি কুরচি আর টোকাপুরে যেখানে দামোদরের বাঁধ দিয়ে জল ঢুকছে সেই জায়গাগুলি মেরামতের জন্য সেচ দপ্তরের পক্ষ থেকে যুদ্ধকালীন তৎপরতায় কাজ শুরু হয়েছে। 
দপ্তরের পদস্থ আধিকারিকেরা দাঁড়িয়ে থেকে সেই কাজের তদারকি করছেন। স্থানীয় বিধায়ক সমীর পাঁজা জানান, পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আছে। তবে চাষের জমি জলমগ্ন হয়ে পড়ায় প্রচুর ফসল নষ্ট হয়েছে। তবে কাউকেই ত্রাণ শিবিরে পাঠাতে হয়নি। প্রশাসন সম্পূর্ণ তৈরি আছে। কিছু এলাকায় রাস্তায় জল জমে গেছে। তবে সন্ধের পর থেকে সেই জল নামতেও শুরু করেছে। রামপুর খাল হয়ে সেই জল আবার বেরিয়ে যাচ্ছে। তবে টোকাপুরের কিছু এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। এই বিষয়ে এলাকার বাসিন্দাদের সতর্ক করে দেওয়া হয়েছে।‌

ডিভিসি–র ছাড়া জলে ফের ভাসল উদয়নারায়ণপুরের বেশ কিছু এলাকা। ছবি: সুপ্রতিম মজুমদার

বুধবার ৪ অক্টোবর, ২০১৭

রাত পোহালেই কোজাগরি লক্ষীপুজো

মঙ্গলবার ৩ অক্টোবর, ২০১৭

সিঁদুর খেলায় তারকা সমাবেশ

মঙ্গলবার ৩ অক্টোবর, ২০১৭

কলকাতা পুজো কার্নিভাল

বৃহস্পতিবার ২৪ আগষ্ট, ২০১৭

গণেশ বন্দনায় মেতেছে বলিউড

বুধবার ২৩ আগষ্ট, ২০১৭

ফুলে ঢাকা চিলির মরুভূমি

রবিবার ৬ আগষ্ট, ২০১৭

পুতিনের মেমেতে ছয়লাপ রাশিয়া

শনিবার ৮ জুলাই, ২০১৭

বঙ্গ সংস্কৃতি, আমেরিকা

শনিবার ১ জুলাই, ২০১৭

বঙ্গ সংস্কৃতি অস্ট্রেলিয়া

শনিবার ১৪ অক্টোবর, ২০১৭

শহীদ অমিতাভকে শেষ শ্রদ্ধা

সোমবার ৩১ জুলাই, ২০১৭

সারমেয় সজ্জা

Back To Top