‌আজকালের প্রতিবেদন- গুয়াহাটি থেকে বৃহস্পতিবার দুপুরে কলকাতায় হাজির জাপানের অনূর্ধ্ব–১৭ বিশ্বকাপ দল। শনিবার যুবভারতীতে নিউ ক্যালিডোনিয়ার বিরুদ্ধে তাদের গ্রুপের শেষ ম্যাচ খেলতে নামবে জাপান। বৃহস্পতিবার কলকাতায় পৌঁছে গোটা দল বিশ্রামেই ছিল। অনুশীলনে নামবে শুক্রবার। জাপান দলের ফুটবলার টাকেফুসা কুবাকে নিয়েই গোটা শিবিরে যাবতীয় আলোচনা। মার্কিন যুক্তরাষ্ট্রের অধিনায়ক জস সার্জেনের মতোই জাপানি ফুটবলার কুবার এটি দ্বিতীয় অনূর্ধ্ব–১৭ বিশ্বকাপ। চলতি অনূর্ধ্ব–১৭ বিশ্বকাপে এই দু’‌জন ফুটবলার ছাড়া আর কেউ দ্বিতীয় বিশ্বকাপ খেলছে না। 
গ্রুপ ‘‌ই’‌–তে জাপান গত ম্যাচে হন্ডুরাসকে ৬–১ গোলে হারিয়ে গুয়াহাটির ফুটবলপ্রেমীদের মন জয় করে নিয়েছিল। সেই ম্যাচেই নজর কেড়েছিল জাপানের মাঝমাঠে এখনই তারকা হয়ে ওঠা বাঁ পায়ের ফুটবলার কুবা। জাপানি সাংবাদিকদের কাছ থেকে জানা গেল, ইতিমধ্যেই জাপানে কুবাকে ‘‌জাপানি মেসি’‌ বলে ডাকা শুরু হয়ে গেছে। কুবা খেলে টোকিও এফ সি–তে। পেশাদার ফুটবলারের স্বীকৃতি পেয়ে গেছে। কুবাই জাপান দলের প্রধান ভরসা। কিন্তু এই ‘‌জাপানি মেসি’কে যুবভারতীতে দেখতে না পাওয়ার সম্ভাবনাই বেশি। 
জানা গেল, খুবই দুর্বল দল নিউ ক্যালিডোনিয়ার বিরুদ্ধে কুবাকে বিশ্রাম দিতে চায় জাপান দলের টিম ম্যানেজমেন্ট। কারণ, পরের গ্রুপে কুবাকে আর বেশি করে প্রয়োজন জাপানের। সেজন্য, শনিবার নিউ ক্যালিডোনিয়ার বিরুদ্ধে কুবার ম্যাজিক না দেখার কথা। জাপানি সাংবাদিকদের মতে, কুবাকে হয়তো বেশিদিন আর জাপানে খেলতে নাও দেখা যেতে পারে। কারণ, এখনই কুবার কাছে বিভিন্ন ইউরোপীয় ক্লাবগুলোর অফার এসে গেছে। কিন্তু টোকিও এফ সি–র সঙ্গে বছর দুয়েকের চুক্তি থাকার কারণে কুবা জাপান ছেড়ে অন্য কোনও দেশে খেলতে যেতে পারছে না।‌‌

বুধবার ৪ অক্টোবর, ২০১৭

রাত পোহালেই কোজাগরি লক্ষীপুজো

মঙ্গলবার ৩ অক্টোবর, ২০১৭

সিঁদুর খেলায় তারকা সমাবেশ

মঙ্গলবার ৩ অক্টোবর, ২০১৭

কলকাতা পুজো কার্নিভাল

বৃহস্পতিবার ২৪ আগষ্ট, ২০১৭

গণেশ বন্দনায় মেতেছে বলিউড

বুধবার ২৩ আগষ্ট, ২০১৭

ফুলে ঢাকা চিলির মরুভূমি

রবিবার ৬ আগষ্ট, ২০১৭

পুতিনের মেমেতে ছয়লাপ রাশিয়া

শনিবার ৮ জুলাই, ২০১৭

বঙ্গ সংস্কৃতি, আমেরিকা

শনিবার ১ জুলাই, ২০১৭

বঙ্গ সংস্কৃতি অস্ট্রেলিয়া

শনিবার ১৪ অক্টোবর, ২০১৭

শহীদ অমিতাভকে শেষ শ্রদ্ধা

সোমবার ৩১ জুলাই, ২০১৭

সারমেয় সজ্জা

Back To Top