আজকাল ওয়েবডেস্ক: হিমাচল প্রদেশের মান্ডি জেলার ধসে বিধ্বস্ত এলাকা ঘুরে দেখলেন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং। উদ্ধারকাজের তদারকি করে পূর্ণ সহায়তার প্রতিশ্রুতি দেন মুখ্যমন্ত্রী। মৃতদের পরিবারপিছু ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। তার কিছুক্ষণ আগেই ঘটনাস্থল ঘুরে দেখেন প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রেমকুমার ধুমলও। রাত পর্যন্ত ৪৬টি মৃতদেহ উদ্ধার হয়েছে। তার মধ্যে আছে চাম্বার বাসের চালক চন্দন শর্মা এবং কনডাক্টর সতপালের দেহও। নিখোঁজ ২০ জন। উদ্ধারকারী দল এবং এনডিআরএফের সঙ্গে উদ্ধারকাজ চালাচ্ছে সেনাবাহিনী। সোমবারও চলবে উদ্ধারকাজ বলে খবর। মান্ডি জেলা প্রশাসনের দপ্তরে খোলা হয়েছে হেল্পলাইন। প্রধানমন্ত্রী টুইটারে জানিয়েছেন উদ্ধারে সাহায্য করতে এনডিআরএফের সদর দপ্তর থেকেও দল পাঠানো হয়েছে। কেন্দ্রের তরফে সব রকম সাহায্য এবং ত্রাণের আশ্বাস দিয়েছেন মোদি। রাজ্য সরকার এবং দুর্গতদের সবরকম সহায্যের জন্য স্থানীয় কংগ্রেস নেতৃত্বকে নির্দেশ দিয়ে মৃতদের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেছেন রাহুল গান্ধী। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জে পি নাড্ডা দুর্ঘটনার খবর নিয়ে  মৃতদের পরিবারের উদ্দেশ্যে শোকপ্রকাশ করেছেন।

 
হিমাচল প্রদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের দুটি যাত্রীবাহী বাস রবিবার ভোররাতে মান্ডি–পাঠানকোট জাতীয় সড়কের উপর কুত্রোপিতে ধসে চাপা পড়ে। একটি বাস চাম্বা থেকে মানালি যাচ্ছিল। তাতে ছিলেন ৪৭ জন যাত্রী। অপর বাসটি মানালি থেকে কাটরা যাচ্ছিল। তাতে ছিলেন কমপক্ষে ৮ জন। একথা জানান হিমাচল পুলিসের ডিজি পীযূষ গোয়েল। মৃতের সংখ্যা কমপক্ষে ৫০ জন হতে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন।
 চাম্বার ডেপুটি পুলিস কমিশনার সন্দীপ কদম, ধসের ধাক্কায় বাস দুটি ছিটকে প্রায় ৮০০ মিটার গভীর খাদে পড়ে যায়। মানালি থেকে কাটরাগামী বাসের চেসিস উদ্ধার করা গেলেও এখনও চাম্বা থেকে মানালিগামী বাসটি খাদ থেকে তুলতে পারা যায়নি। বিশাল পাথরের তলায় চাপা পড়া ওই বাসটির কিছুই উদ্ধার করতে পারা যাচ্ছে না। জাতীয় সড়কের উপর প্রায় আড়াইশো মিটার এলাকা জুড়ে ধসের পাথর, মাটি ছড়িয়ে গিয়ে বন্ধ হয়ে যায় মান্ডি–পাঠানকোট জাতীয় সড়ক। ফলে অন্য রাস্তা গিয়ে ঘোরানো হয় গাড়িগুলি।

 

 

 

মান্ডির কুত্রোপিতে দেহ তুলে আনছে সেনা।  ছবি:‌ এএনআই ​ 

জনপ্রিয়

মুকুলকে নিতে আগ্রহী বিজেপি

বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর, ২০১৭

অসীম ঘটকের শেষকৃত্য সম্পন্ন

বুধবার ২০ সেপ্টেম্বর, ২০১৭

থিম ‘‌কন্যাশ্রী’‌ বাঁধল গঙ্গা, টেমসকে  

বুধবার ২০ সেপ্টেম্বর, ২০১৭

বৃহস্পতিবার ২৪ আগষ্ট, ২০১৭

গণেশ বন্দনায় মেতেছে বলিউড

বুধবার ২৩ আগষ্ট, ২০১৭

ফুলে ঢাকা চিলির মরুভূমি

রবিবার ৬ আগষ্ট, ২০১৭

পুতিনের মেমেতে ছয়লাপ রাশিয়া

শনিবার ৮ জুলাই, ২০১৭

বঙ্গ সংস্কৃতি, আমেরিকা

শনিবার ১ জুলাই, ২০১৭

বঙ্গ সংস্কৃতি অস্ট্রেলিয়া

Back To Top