আজকাল ওয়েবডেস্ক:‌ বিয়ের আগে এবং বিয়ের পরের জীবনের মধ্যে পার্থক্য জল ও বরফের মত। জল গরম বা ঠান্ডা থাকলে ব্যবহার করা যায়। কিন্তু বরফকে টিঁকিয়ে রাখতে নিধারিত তাপমাত্রায় রাখতে হবে। তেমনি বিয়ের পর কিম্বা একসঙ্গে থাকার সময় খেয়াল রাখবেন যাতে কোনওভাবেই বিপর্যস্ত না হয় আপনার যৌন জীবন। দাম্পত্য জীবন এগিয়ে নিয়ে যেতে গেলে ভালবাসার পাশাপাশি সুস্থ, স্বাভাবিক যৌন জীবন সব সময় প্রয়োজনীয়। দাম্পত্য মন এবং শরীরের সঠিক অঙ্ক গড়ে ওঠলে তবেই সুস্থ, স্বাভাবিক যৌন জীবন পাওয়া যাবে। বর্তমান সময় অনেক উন্নতি হলেও যৌনতা নিয়ে সমাজ খোলাখুলি আলোচনা এখনও আড়ালে থাকে। বিয়ের পরে সঙ্গী, সঙ্গিনীর সঙ্গে একসঙ্গে জীবন কাটানোর সময় সুস্থ, স্বাভাবিক যৌন জীবন উপভোগ করাই যেন হয় মূল মন্ত্র। তারই চাবিকাঠি তুলে ধরা হল–

 

❏ সুস্থ যৌন জীবন পেতে গেলে, যৌনতা সম্পর্কে সঠিক ধারণা থাক‌আ ভাল। দরকার হলে একটু বইপত্র বা ইন্টারনেটে নিজের ও সঙ্গিনীর যৌনতা সম্পর্কে সঠিক ধারণা জানতে হবে।
❏ কখনওই ‌নিজের ছাড়া অন্যের যৌন জীবন নিয়ে বেশি আগ্রহ দেখাবেন না। নিজেকে বা নিজের সঙ্গীকে  অন্যের সঙ্গে তুলনা করবেন না। বন্ধুর সঙ্গে যৌন জীবন নিয়ে আলোচোনা করলেও, কখনও তাঁদের কথা মত চলতে যাবেন না।
❏ প্রতিটি মানুষেরই নিজস্ব কিছু গুন‌এর পাশাপাশি রয়েছে দোষত্রুটিও। যৌন মিলনে কোনওরকম অসুবিধা হলে সেটা বোঝার চেষ্টা করুন। সঙ্গীকে মাথা গরম করে অপমান করবেন না। ধৈর্য ধরে সেই সমস্যার সমাধানের চেষ্টা করুন।
❏  সঙ্গী কোনও সময় মিলনে আগ্রহী‌তে না করে, তা জেনে রাখুন। 
❏ ‌ব্লু ফ্লিম দেখে নিজেদের যৌন জীবনকে উপভোগ করতে যাবেন না। বাস্তবের সঙ্গে এই ছবি মেলানোর চেষ্টা করবেন না। 
❏  মিলনের সময় নিজের তৃপ্তি‌র খেয়াল রাখলে চলবে না। সঙ্গীও কতটা উপভোগ করছেন সেদিকেও খেয়াল রাখবেন অবশ্যই।

জনপ্রিয়

Back To Top